নির্বাচনে প্রার্থী হওয়া বা রাষ্ট্রীয় পদ পাওয়ার কোন ইচ্ছে নেই : ড. কামাল

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নিজস্ব প্রতিনিধি


জাতীয় ঐক্য ফ্রন্টের আহবায়ক ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, নিরপেক্ষ নির্বাচনের জন্য ঐক্যমতের ভিত্তিতে জাতীয় ঐক্যফ্রন্ট গঠন করা হয়েছে। দলীয়ভাবে বিএনপি আমাদের জোটে আছে। কিন্তু দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে আমার কোনো সম্পর্ক নেই। নির্বাচনে প্রার্থী হওয়া বা কোনো রাষ্ট্রীয় পদ পাওয়ার  আমার কোনো ইচ্ছে নেই।

আজ ২২ অক্টোবর সোমবার বিকালে জাতীয় প্রেসক্লাবে গণফোরামের সংবাদ সম্মেলনে একথা বলেন তিনি।

ড. কামাল বলেন, সুষ্ঠু, অবাধ, গ্রহণযোগ্য ও নিরপেক্ষ নির্বাচনের জন্য জনমত গঠনকে গুরুত্ব দিচ্ছি। একটি অবাধ নির্বাচনের জন্য সব নাগরিক যেমন অবদান রাখতে পারে, সেটাই আমরা তুলে ধরবো। সব সাংবিধানিক প্রতিষ্ঠান ও গণমাধ্যম সুষ্ঠু নির্বাচনে ভূমিকা রাখবে।

ড. কামাল হোসেন বলেন, এই ঐক্যের সঙ্গে জামায়াতের কোনো সম্পৃক্ততা নাই। এটা আগেও পরিষ্কার করে বলা হয়েছে। এখনও বলছি, স্বাধীনতাবিরোধী কোনো শক্তির সঙ্গে আমাদের ঐক্য নয়। আমরা ঐক্য করেছি কয়েকটি রাজনৈতিক দল মিলে। কিন্তু কোনো ব্যক্তি বিশেষের সঙ্গে আমাদের ঐক্যের কোনো সম্পর্ক নেই। বিশেষ করে তারেক রহমানের সঙ্গে।

তিনি আরো বলেন, জনগণের এই উদ্বেগ এবং আগ্রহের পরিপ্রেক্ষিতে আমরা বিভিন্ন রাজনৈতিক দল ও দেশের নাগরিক সমাজের কয়েকজন প্রতিনিধি অবাধ ও সুষ্ঠু নির্বাচনের পরিবেশ সৃষ্টির জন্য গণফোরাম ব্যাপক আলোচনার ভিত্তিতে ৭টি দাবির ব্যাপারে ঐকমত্য প্রতিষ্ঠা করতে পেরেছি।


Notice: Undefined index: email in /home/insaf24cp/public_html/wp-content/plugins/simple-social-share/simple-social-share.php on line 74