হাজীদের অনুপম চরিত্র আরবদেশে বাংলাদেশের ভাব মর্যাদা উজ্জ্বল করবে

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম |

khalidহাজীগণ আল্লাহর ঘরে বাংলাদেশের পতাকা বাহক ও আল্লাহ কর্তৃক নির্বাচিত এ দেশের প্রতিনিধি। তাদের অনুপম চরিত্র আরবদেশে বাংলাদেশের ভাব মর্যাদা উজ্জ্বল করবে।

গতকাল (১৭ আগষ্ট) ওমর গণি এম.ই.এস কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. আ ফ ম খালিদ হোসেন উসমানিয়া হজ্ব কাফেলার হজ্ব প্রশিক্ষণ কর্মশালায় প্রধান আলোচকের বক্তব্যে একথা বলেন।

তিনি বলেন ওমরাহর নাম দিয়ে সৌদি আরবে গিয়ে অনেক বাংলাদেশী দেশে ফিরে আসে না, যার কারণে সৌদি সরকার বাংলাদেশীদের জন্য ২০১৫ সালে রামাযান মাসে ওমরাহ ভিসা বন্ধ করে দেয়। এ সিদ্ধান্তের ফলে বহু দ্বীনদার মানুষ রামাযান মাসে হারামাইনে ইবাদত করতে পারেনি। অবিলম্বে দায়ী ও দোষী ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে।

khalid1

মাওলানা আবদুর রহমান সালিহ’র সঞ্চালনায় অনুষ্ঠিত ‘হজ প্রশিক্ষণ ও হাজী সংবর্ধনা’য় যথাক্রমে প্রধান ও বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রামের জেলা প্রশাসক জনাব মেজবাহ উদ্দিন ও দৈনিক আজাদীর ব্যবস্থাপনা পরিচালক জনাব ওয়াহিদ মালিক। চট্টগ্রাম জেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হজ প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন শাহ মাওলানা নূর মুহাম্মদ। সভাপতিত্ব করেন উসমানিয়া হজ্ব কাফেলার চেয়ারম্যান মাওলানা জমির উদ্দিন চৌধূরী।