‘ফিলিস্তিনিদের পিঠে ছুরি মেরেছে ওমান’

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | মুসলিম বিশ্ব ডেস্ক


ইহুদিবাদী ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু এবং ওমানের সুলতান কাবুস

ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইল এবং কয়েকটি আরব দেশের মধ্যে সম্পর্ক স্বাভাবিকরণের প্রচেষ্টার কড়া নিন্দা জানিয়েছে ফিলিস্তিনের কয়েকটি সংগঠন।

অবৈধ রাষ্ট্র ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর নজিরবিহীন ওমান সফরের পর এসব সংগঠনের পক্ষ থেকে প্রতিক্রিয়া ব্যক্ত করা হয়েছে।

ইহুদিবাদী অপরাধযজ্ঞের মুল হোতা যুদ্ধবাজ প্রধানমন্ত্রী নেতানিয়াহুকে স্বাগত জানানোর জন্য অবরুদ্ধ গাজা ভিত্তিক ইসলামি প্রতিরোধ সংগঠন হামাস ওমানের তীব্র সমালোচনা করেছে।

সংগঠনটি বলেছে, এ সফরকে আমরা ইহুদিবাদী শাষকগোষ্ঠীর সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার একটি প্রচেষ্টা হিসেবে গণ্য করছি এবং এর মাধ্যমে ওমান ফিলিস্তিনিদের পিঠে ছুরি মেরেছে।

হামাস হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছে, এ সফর ফিলিস্তিনিদের ন্যায্য অধিকার ভুলণ্ঠিত করার পাশাপাশি তাদের ওপর আরো ব্যাপকমাত্রায় দমন পীড়ন বাড়িয়ে দিতে ইসরাইলকে উৎসাহিত করবে।

প্রতিরোধকামী এ সংগঠন ইসরাইলকে বয়কট করার পাশাপাশি ইহুদিবাদী এ শাষক গোষ্ঠীকে একঘরে করার নীতি থেকে সরে না আসতে আরব দেশগুলোর প্রতি আহ্বান জানিয়েছে।

অন্যদিকে, ফিলিস্তিন স্বশাসন কর্তৃপক্ষের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের উপদেষ্টা এবং ফাতাহ আন্দোলনের কেন্দ্রীয় কমিটির সদস্য মোহাম্মদ সাতায়ে নেতানিয়াহুর সফরকে আরব শান্তি প্রক্রিয়ার মৃত্যুঘন্টা হিসেবে অভিহিত করেছেন।