জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে সংলাপে বসবে আওয়ামী লীগ: ওবায়দুল কাদের (ভিডিও)

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নিজস্ব প্রতিনিধি



সংলাপের আহ্বান জানিয়ে জাতীয় ঐক্যফ্রন্টের চিঠি পাওয়ার পরদিন আজ ২৯ অক্টোবর সোমবার বিকালে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি একথা জানান।

ওবায়দুল কাদের বলেন, আমাদের আজকে মন্ত্রিসভার বৈঠক ছিল। এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ড. কামাল হোসেনের চিঠির প্রেক্ষিতে আওয়ামী লীগ নেতাদের সঙ্গে আলাপ করেন। সেই অনির্ধারিত বৈঠকে সিদ্ধান্ত হয়েছে।

তিনি বলেন, আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পূর্বক্ষণে আমরা কারও চাপের মুখে নতি স্বীকার করিনি। আমরা কাউকে সংলাপে ডাকিনি। ঐক্যফ্রন্ট নেতারা সংলাপ করতে চান। সংলাপের দরজা সবার জন্য খোলা। আমরা ঐক্যফ্রন্টের প্রস্তাবে সম্মত। কেননা শেখ হাসিনার দরজা কারও জন্য বন্ধ নাই, কারও জন্য বন্ধ থাকে না।

এর আগে গতকাল ২৮ অক্টোবর রবিবার সন্ধ্যায় আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে চিঠিটি পৌঁছে দেওয়া হয়।  বাংলাদেশের প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনাকে ৭ দফা দাবি ও ১১টি লক্ষ্য সম্বলিত চিঠি পাঠায় জাতীয় ঐক্যফ্রন্ট।

ওই চিঠিটি গ্রহণ করেন আওয়ামী লীগের দফতর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী আবদুস সোবহান গোলাপ। এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী ও সদস্য এস এম কামাল হোসেন।