শুকরানা মাহফিলের কারনে জেএসসি ও জেডিসি পরীক্ষা স্থগিত

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নিজস্ব প্রতিনিধি 



রোববারের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা স্থগিত করা হয়েছে। এই পরীক্ষাটি আগামী ৯ নভেম্বর, শুক্রবার সকাল ৯টায় অনুষ্ঠিত হবে।

শনিবার সকালে শিক্ষা মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

রোববার সোহরাওয়ার্দী উদ্যানে আল-হাইআতুল উলয়া লিল-জামি’আতিল কওমিয়া বাংলাদেশের উদ্যোগে ‘শুকরানা মাহফিল’ অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকাল ১০টা থেকে এ অনুষ্ঠান শুরু হবে।

মূলত এজন্যই পরিক্ষা স্থগিত করা হয়েছে বলে জানা গেছে।

গত বৃহস্পতিবার থেকে সারা দেশে জেএসসি ও জেডিসি পরীক্ষা শুরু হয়েছে। পরীক্ষা অন্যান্য দিন সকাল ১০টায় শুরু হয়। কিন্তু শুক্রবার বিধায় পরীক্ষার সময় এক ঘণ্টা এগিয়ে দেওয়া হয়েছে। ফলে ওই দিন সকাল ১০টার পরিবর্তে সকাল ৯টায় পরীক্ষা হবে বলে শিক্ষা মন্ত্রণালয় জানিয়েছে।

আগামীকাল রোববার জেএসসি পরীক্ষার্থীদের ইংরেজি এবং জেডিসি পরীক্ষার্থীদের আরবি দ্বিতীয়পত্রের পরীক্ষা হওয়ার কথা ছিল।

জেএসসি-জেডিসির ২৬ লাখ ৭০ হাজার ৩৩৩ জন পরীক্ষার্থীর মধ্যে ১৪ লাখ ৪৬ হাজার ৬০১ জন ছাত্রী এবং ১২ লাখ ২৩ হাজার ৭৩২ জন ছাত্র।  আট বোর্ডের অধীনে এবার জেএসসিতে ২২ লাখ ৬৭ হাজার ৩৪৩ জন এবং মাদ্রাসা বোর্ডের অধীনে জেডিসিতে চার লাখ দুই হাজার ৯৯০ জন পরীক্ষায় অংশ নেবে।


Notice: Undefined index: email in /home/insaf24cp/public_html/wp-content/plugins/simple-social-share/simple-social-share.php on line 74