নির্বাচনের তফসিল ৮ নভেম্বর দিতে হবে: ইসিকে জাতীয় পার্টি

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নিজস্ব প্রতিনিধি


একাদশ জাতীয় সংসদ নির্বাচন নির্বাচনের তফসিল ঘোষণা ৮ নভেম্বর করতে নির্বাচন কমিশনের প্রতি অনুরোধ জানিয়েছে জাতীয় পার্টি (জাপা)। বুধবার (৭ নভেম্বর) সকালে (জাপা) চেয়ারম্যান এইচ এম এরশাদের নেতৃত্বে একটি প্রতিনিধি দল নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠক করে এই অনুরোধ জানান।

রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে এক ঘণ্টার বেশি সময় ধরে চলা বৈঠকের পর সাংবাদিকদের ব্রিফ করে জাতীয় পার্টির মহাসচিব রুহুল আমীন জানান, সংলাপে ৮টি বিষয় নিয়ে আলোচনা করেছেন তারা। ইসির সঙ্গে বৈঠক ফলপ্রসূ হয়েছে। তাঁরা ইসিকে বলেছেন, নির্বাচনের তফসিল ৮ নভেম্বর দিতে হবে। ইভিএম নিয়ে মানুষের আস্থা অর্জন না করা পর্যন্ত এটির ব্যবহার না করতে ইসির প্রতি আহ্বান জানানো হয়। ভোটের সময় সেনাবাহিনীকে স্ট্রাইকিং ফোর্স হিসেবে ব্যবহার করতে হবে। মনোনয়ন ফরম সহজ করতে হবে। ভোটে কালো টাকা ও অস্ত্রের ব্যবহার বন্ধ করতে হবে।

এর আগে সকাল সাড়ে দশটার দিকে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মোহাম্মদ এরশাদের নেতৃত্বে সম্মিলিত জোটের ১৭ সদস্যের একটি দল কমিশনের সাথে আলোচনায় বসে।

বৈঠকে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা, চার কমিশনার ও কমিশন সচিব উপস্থিত ছিলেন। তবে বৈঠকে জাতীয় পার্টির কো-চেয়ারম্যান জিএম কাদের উপস্থিত ছিলেন না।