তফসিল কেন্দ্রিক বিশৃঙ্খলা ঠেকাতে প্রস্তুত আইনশৃঙ্খলা বাহিনী

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নিজস্ব প্রতিনিধি


নির্বাচনি তফসিল ঘোষণাকে ঘীরে পরিস্থিতির যেনো অবনতি না হয় এজন্য তফসিল ঘোষণার পরবর্তী বিশৃঙ্খলা ঠেকাতে প্রস্তুত রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

আজ ৮ নভেম্বর বৃহস্পতিবার সন্ধ্যায় আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে।

তফসিল ঘোষণাকে কেন্দ্র করে কেউ যদি কোনও ধরনের বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করতে চায়, তবে সেটি কঠোরভাবে দমন করতে আইনশৃঙ্খলা বাহিনীর ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে। সেই লক্ষ্যেই রাজধানীসহ সারাদেশে নিরাপত্তা ব্যবস্থা জোরদারের অংশ হিসেবে বিভিন্ন পয়েন্টে র‌্যাব-পুলিশের তল্লাশি চৌকি স্থাপন ও টহল ব্যবস্থা থাকবে। এছাড়াও পোশাকে ও সাদা পোশাকে র‌্যাব-পুলিশসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরাও নিরাপত্তা নিশ্চিতে মাঠে কাজ করবে।

র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান বলেন, আজ নির্বাচনি তফসিল ঘোষণাকে কেন্দ্র করে রাজধানীসহ সারাদেশেই নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। তফসিল ঘোষণাকে কেন্দ্র করে কোথাও যাতে কোন প্রকার বিশৃঙ্খলার সৃষ্টি না হয়, সেজন্য র‌্যাবের সব ব্যাটালিয়নের সদস্যরা প্রস্তুত।

ডিএমপির যুগ্ম-পুলিশ কমিশনার (ক্রাইম) শেখ নাজমুল আলম বলেন, নির্বাচনি তফসিল ঘোষণাকে কেন্দ্র করে কাউকে কোন ধরনের নৈরাজ্য সৃষ্টি করতে দেওয়া হবে না। সে বিষয়ে ডিএমপির পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা রয়েছে। রাজধানীর সব জায়গায় পুলিশ মোতায়েন করা হবে।

এদিকে নির্বাচনি তফসিল ঘোষণার পরবর্তী পরিস্থিতি যাতে স্বাভাবিক থাকে সেজন্য চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকেও নিরাপত্তা জোরদার করা হয়েছে। সব ধরণের বিশৃঙ্খল পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুতি রাথা হয়েছে।