‘বিনা চিকিৎসায় সরকার খালেদা জিয়াকে মেরে ফেলতে চাইছে’

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নিজস্ব প্রতিনিধি


সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন বলেছেন, বিনা চিকিৎসায় সরকার খালেদা জিয়াকে মেরে ফেলতে চাইছে। এতে দেশের সাধারণ মানুষের মনে উৎকণ্ঠার সৃষ্টি হয়েছে। আদালতকে অবহিত না করেই খালেদা জিয়াকে হাসপাতালে থেকে পুনরায় কারাগারে ফিরিয়ে নেওয়ায় আদালত অবমাননা হয়েছে।

আজ ৮ নভেম্বর বৃহস্পতিবার  সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি আয়োজিত সংবাদ সম্মেলনে জয়নুল আবেদন এ দাবি তোলেন।

জয়নুল আবেদীন বলেন, হাইকোর্টের নির্দেশনার পরিপ্রেক্ষিতে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে হাসপাতালে রেখে চিকিৎসা দেয়ার পর আদালতকে অবহিত না করেই তাকে পুনরায় কারাগারে ফিরিয়ে নেওয়ার ঘটনায় আদালত অবমাননা হয়েছে।

তিনি বলেন, আজ সকালে খবর পেলাম, মাত্র আধা ঘণ্টার নোটিশে তাকে ব্যাগ অ্যান্ড ব্যাগেজসহ আদালতকে কিছুই না জানিয়ে কারাগারে পাঠিয়ে দেওয়া হয়েছে। আমরা তার আইনজীবী। আমাদেরকে বিষয়টি জানানো উচিৎ ছিল।  মূলত আদালতের নির্দেশের পর তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। তাই কর্তৃপক্ষ বিষয়টি আদালতকেও অবহিত করেনি। এতে বিচার বিভাগের আদেশ অবজ্ঞা করা হয়েছে। সরকার এ আদেশ অবজ্ঞা করে খালেদা জিয়াকে কারাগারে পাঠিয়েছে।

তিনি আরো বলেন, আমরা সরকারকে অনুরোধ করছি, খালেদা জিয়াকে আবারও হাসপাতালে ফিরিয়ে নেওয়ার। তার চিকিৎসার জন্য গঠিত বোর্ড না বলা পর্যন্ত তাকে হাসপাতালে রাখারও অনুরোধ করছি। খালেদা জিয়ার পছন্দনীয় চিকিৎসকদের দিয়ে তার চিকিৎসা করানোর।