নিরাপত্তার স্বার্থে রায়ট গিয়ার ছাড়া ডিউটি না করার নির্দেশ ডিএমপি কমিশনারের

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নিজস্ব প্রতিনিধি


নিরাপত্তার স্বার্থে রায়ট গিয়ার (হেলমেট, বুলেট প্রুফ জ্যাকেট, লেগগার্ড) ছাড়া পুলিশ সদস্যদের ডিউটি না করার নির্দেশনা দিয়েছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া।

আজ বৃহস্পতিবার সকালে ডিএমপি হেডকোয়ার্টার্সে আহত পুলিশ সদস্যদের মাঝে চিকিৎসার জন্য আর্থিক অনুদান প্রদানের সময় এমন নির্দেশনা দেন ঢাকার পুলিশ কমিশনার।

একই সাথে ডিউটির সময় মোবাইল ফোন ব্যবহার না করারও নির্দেশ দেন তিনি।

ডিএমপি কমিশনার বলেন, “আপনারা দেশের মানুষকে ভালবাসবেন, দেশের মানুষের জন্য কাজ করবেন। মনে রাখবেন আপনার জন্য যাতে কেউ হয়রানির শিকার না হয়।”

আছাদুজ্জামান মিয়া বলেন, “আমরা ডিএমপি কল্যাণ তহবিলকে এক অনন্য উচ্চতায় নিয়ে এসেছি। পূর্বের তুলনায় আর্থিক অনুদানের পরিমান অনেক বৃদ্ধি পেয়েছে। কর্তব্যরত অবস্থায় আহত পুলিশ সদস্যদের চিকিৎসার ভার আমাদের।”

তিনি আরো বলেন, “কর্তব্যকালে কেউ আহত হলে তার উন্নত চিকিৎসার জন্য ভালো হাসপাতালে চিকিৎসা আমরা করিয়ে থাকি। স্বাস্থ্য, শিক্ষা ও চিকিৎসা এসব বিষয়ে আমরা সর্বাধিক গুরুত্ব দিচ্ছি। ডিএমপি’র সদস্যের মেধাবী সন্তানদের শিক্ষাকে এগিয়ে নিতে আমরা প্রতিবছর শিক্ষাবৃত্তি দিচ্ছি। আমাদের অনেক সাফল্য রয়েছে। এই সাফল্য কারও একার পক্ষে আসেনি। সকলের প্রচেষ্টায় টিম ডিএমপি ভালো অবস্থানে রয়েছে।”

এ সময় ডিএমপি’র ট্রাফিক কল্যাণ তহবিল ব্যবস্থাপনা পরিষদের ১১তম সভায় ৬১ জন আহত পুলিশ সদস্যকে ২০ লাখ ৭০ হাজার টাকা, প্রধানমন্ত্রীর কল্যাণ তহবিল থেকে ‍নিহত দুইজনকে ৫ লাখ টাকা করে ও গুরুতর আহত ২ জনকে ১ লাখ টাকা করে অনুদান দেয়া হয়। মোট ৬৫ জন পুলিশ সদস্যকে ৩২ লাখ ৭০ হাজার টাকা অনুদান প্রদান করেন ডিএমপি কমিশনার।