লক্ষ্মীপুরে পোস্ট অফিসসহ ৯টি দোকান পুড়ে ছাই

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | রাকিব হোসেন আপ্র


লক্ষ্মীপুরের পুকুরদিয়া বাজারে পোস্ট অফিসসহ ৯টি দোকানঘর আগুনে পুড়ে গেছে। এতে অন্তত ৫০ লক্ষাধিক টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে দাবী ব্যবসায়ীদের। বৃহস্পতিবার (৮ নভেম্বর) দিবাগত রাত ২টার দিকে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে বলে ধারণা করছে ফায়ার সার্ভিস।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, বৃহস্পতিবার দিবাগত রাতে উপজেলার পুকুরদিয়া বাজারের একটি দোকান জ্বলে উঠে। বাজারে ডিউটিতে থাকা নৈশ প্রহরীদের একজন বিষয়টি দেখে দ্রুত ফায়ার সার্ভিসে খবর দেয়। একই সাথে মসজিদের মাইকে অগ্নিকান্ডের ঘটনাটি জানিয়ে দিলে স্থানীয়রা ছুটে এসে আগুন নিভানোর চেষ্টা চালায়। এক পর্যায়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে ঘন্টাব্যাপী চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু ততক্ষণে একটি পোষ্ট অফিস কার্যালয়, মুদি দোকান, ফার্মেসী ও মোবাইল সার্ভিসিং দোকানসহ ৯টি প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে যায়।

ক্ষতিগ্রস্ত মুদি ব্যবসায়ী নুর নবী কাঁদো কাঁদো কণ্ঠে বলেন, কয়েকটি এনজিও থেকে প্রায় ৫ লাখ টাকা ঋণ নিয়ে ব্যবসার কাজে লাগাই। এখনো এসব টাকা পরিশোধ করতে পারি নি। অগ্নিকান্ডে সব পুড়ে যাওয়া আমি এখন নিঃস্ব হয়ে গেছি। বুঝতেছি না আমি কি করবো বলে কেঁদে দিল লোকটি।

কুশাখালি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও পুকুরদিয়া বাজার কমিটির সভাপতি নুরুল আমিন বলেন, সরকারি পোস্ট অফিসের সকল আসবাবপত্র ও কাগজপত্র পুড়ে ছাই হয়ে গেছে। এছাড়াও ৯টি ব্যবসাপ্রতিষ্ঠান পুড়ে যাওয়ায় দোকানঘরের মালিক এবং ব্যবসায়ীরা অন্তত ৫০ লক্ষ টাকার ক্ষতির সম্মুখিন হয়েছেন। সরকারিভাবে আর্থিক সহায়তা পেলে আবারো ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা তাদের ব্যবসা শুরু করতে পারবেন।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ শাজাহান আলি জানান, ঘটনাটি শুনেছি। খোঁজখবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।


Notice: Undefined index: email in /home/insaf24cp/public_html/wp-content/plugins/simple-social-share/simple-social-share.php on line 74