জানুয়ারি ২৩, ২০১৭

পল্টনে জবি শিক্ষার্থীদের সড়ক অবরোধ; ছাত্রলীগের হামলার অভিযোগ

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম |

5-57b962fad63d6জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আজ বুধবার আবারও সড়ক অবরোধ করে ধর্মঘট পালন করছেন। নতুন আবাসিক হল নির্মাণের দাবিতে তাঁরা পল্টন মোড় ও জাতীয় প্রেসক্লাবের সামনের সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন। এতে ওই এলাকা ও আশপাশের সড়কে যান চলাচল বন্ধ রয়েছে।

তিন সপ্তাহের বেশি সময় ধরে চলা এ আন্দোলনের অংশ হিসেবে আজ সকাল নয়টার দিকে কয়েক হাজার শিক্ষার্থী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে জড়ো হন। প্রথমে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল শেষে তাঁরা রায়সাহেব বাজার মোড় ও তাঁতীবাজার মোড় অবরোধ করেন। এতে নর্থসাউথ রোড, ইংলিশ রোড, নবাবপুর রোড, জনসন রোড ও ধোলাইখাল সড়ক দিয়ে যান চলাচল বন্ধ হয়ে পড়ে। এ ছাড়া তাঁতীবাজার মোড় হয়ে দেশের দক্ষিণাঞ্চলের যান চলাচলও বন্ধ হয়ে পড়ে।

আন্দোলনরত বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী অনিমেষ রায়ের অভিযোগ, পল্টন মোড়ে তারা বিক্ষোভ করছেন। এখানে মাইকে স্লোগান দিচ্ছেন অর্থনীতি বিভাগের শিক্ষার্থী রুহুল আমিন।

সকাল সাড়ে ১০টার দিকে ছাত্রলীগের বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি শরিফুল ইসলামসহ বেশ কয়েকজন নেতা-কর্মী রুহুল আমিনের হাত থেকে মাইক ছিনিয়ে নিতে যান।

এ সময় রুহুল আমিন বাধা দিলে তারা রিকশা থেকে তাকে ফেলে মারধর করেন। এতে তিনি আহত হন। গোলাম রাব্বী ও রাশেদুল ইসলাম নামের দুজন শিক্ষার্থী এগিয়ে গেলে ছাত্রলীগের নেতা-কর্মীরা তাদেরও মারধর করেন। পরে অন্য শিক্ষার্থীরা রুহুল আমিনকে চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান।

মারধরের অভিযোগ অস্বীকার করে ছাত্রলীগের বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি শরিফুল ইসলাম বলেন, এই তথ্য বিভ্রান্তিকর। ছাত্রলীগ সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে আগে থেকেই সংহতি জানিয়ে আন্দোলন করে আসছে। আজও সাধারণ শিক্ষার্থীদের আন্দোলনে ছাত্রলীগের সব নেতা-কর্মী উপস্থিত আছেন।