শাবির আটক দুই শিক্ষার্থীর একজন মুক্ত, অপরজনকে জিজ্ঞাসাবাদ করছে র‌্যাব

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম |

28484

জঙ্গি স্পৃক্ততার সন্দেহে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবি) থেকে আটক করা দুই শিক্ষার্থীর মধ্যে একজনকে ছেড়ে দিয়েছে র‌্যাব। আরেকজনের বিষয়ে খতিয়ে দেখতে এখনো জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

র‌্যাব-৯ এর জনসংযোগ কর্মকর্তা এএসপি জিয়াউল হক এ তথ্য জানিয়েছেন। একজনকে ছেড়ে দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষও।

বুধবাল বিকেলে শাবির পেট্রোলিয়াম এন্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং বিভাগের চতুর্থ বর্ষ ২য় সেমিস্টারের শিক্ষার্থী রোকনুজ্জামান রানা ও ইন্ডাস্ট্রিয়াল এন্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং বিভাগের ২য় বর্ষ ১ম সেমিস্টারের শিক্ষার্থী মেহেদী হাসান তুহিনকে আটক করে র‌্যাব। বিশ্ববিদ্যালয় সংলগ্ন তপোবন আবাসিক এলাকা থেকে তাদের আটক করা হয়। এরপর রাতেই মেহেদী হাসান তুহিনকে ছেড়ে দেওয়া হয়। তবে অপর শিক্ষার্থী রোকনুজ্জামানকে এখনো জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

জিজ্ঞিসাবাদে কোনো তথ্য পাওয়া গেলে তা জানানো হবে বলে জানিয়েছেন এসএপি জিয়াউল হক।

শাবির সহকারি প্রক্টর সামিউল ইসলাম জানিয়েছেন, আটককৃতদের মধ্যে তুহিনকে বুধবার রাত সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে পৌছে দেওয়া হয়।

প্রসঙ্গত, জঙ্গিবাদে জড়িত থাকার অভিযোগে এর আগে ৪ শাবি শিক্ষার্থীকে আটক করা হয়। পুলিশের কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের সদস্যরা তাদের আটক করেন।