জিয়াউর রহমান মুক্তিযুদ্ধের পক্ষে যুদ্ধ করেনি : সংস্কৃতিমন্ত্রী

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নিজস্ব প্রতিনিধি


সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর বলেছেন, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান মুক্তিযুদ্ধের পক্ষে যুদ্ধ করেনি। তিনি স্বাধীনতার বিপক্ষে কাজ করেন। তিনি ছিলেন বাংলাদেশের বিপক্ষে পাকিস্তানী অনুপ্রবেশকারী। তার আমলে গোলাম আযমকে দেশে এনে নাগরিকত্ব দিয়েছেন।

আজ ১৭ নভেম্বর শনিবার বিকালে নীলফামারী সদরের শিশুপার্ক শহীদ মিনার চত্বরে যুবলীগের ৪৬তম প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

আসাদুজ্জামান বলেন, মেজর জিয়া বঙ্গবন্ধুর হত্যাকারীদের বাঁচানোর জন্য আইন তৈরি করে বিচার প্রক্রিয়া চিরদিনের জন্য বন্ধ করে দেয়। উড়ে এসে জুড়ে বসেছিল মেজর জিয়া।

তিনি বলেন, যারা স্বাধীনতা, বঙ্গবন্ধুকে বিশ্বাস করে না তারা এদেশে থাকার অধিকার রাখে না। শেখ হাসিনা শুধু আ’লীগের নেত্রী না, তিনি ১৭ কোটি মানুষের নেত্রী। তিনি বিশ্ব নেত্রী হিসেবে পরিচিতি লাভ করেছেন। তার আমলে যত উন্নয়ন হয়েছে বিএনপির আমলে কিছুই হয়নি।

তিনি আরও বলেন, বিএনপির শাসনামলে রাস্তা-ঘাট তো দূরের কথা, বিদ্যুতের খুটি ফেলে ব্যবসা করেছিল তারেক জিয়া। কিন্তু বিদ্যুৎ দিতে পারেনি। হাওয়া ভবনে গিয়ে টাকা দিয়ে এসে ব্যবসা করতে হতো। তাদের আমলে শুধু তারা পকেটই ভারী করেছে।