মার্চ ২৪, ২০১৭

পুলিশের অভিযানে তামিমসহ ৪ জঙ্গি নিহত

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম |

2016-08-27_114304নারায়ণগঞ্জ শহরের পাইকপাড়ায় অভিযানে গুলশানের হলি আর্টিজানে হামলার মূল পরিকল্পনাকারী তামিম আহমেদ চৌধুরীসহ চারজন নিহত হয়েছেন।

কানাডা প্রবাসী বাংলাদেশি তামিম গুলশান হামলার মূল পরিকল্পনাকারী বলে পুলিশ দাবি করে আসছে। তিনি বাংলাদেশে ছিলেন বলে ধারণা করা হচ্ছিল।

গুলশান হামলার পর বিভিন্ন স্থানে জঙ্গি আস্তানার সন্ধানে অভিযান চালাচ্ছিল পুলিশ।

এরই মাঝে নারায়নগঞ্জের পাইকপাড়ায় জঙ্গি সন্দেহে একটি বাড়িতে অভিযান চালায় পুলিশের ‘কাউন্টার টেরোরিজম ইউনিট’।

এই অভিযানে ভিতরে প্রবেশের সময় তাদের সঙ্গে গোলাগুলিতে তামিমসহ ৪ জঙ্গি নিহত হয় বলে দাবি করেছেন কাউন্টার টেরোরিজম ইউনিটের প্রধান ও ডিএমপির অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম।

সকালে নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) ফারুক হোসেন জানান, সকাল ৯টা ৩৫ মিনিটের দিকে পাইকপাড়ার বড় কবরস্থানের পাশের দেওয়ান বাড়িতে জঙ্গিদের উপস্থিতি সন্দেহে অভিযান শুরু হয়। ওই বাড়ির মালিক নুরুদ্দিন দেওয়ান।

তিনি জানান, অভিযান শুরুর পর ওই বাড়ি থেকে কালো ধোঁয়া বের হতে দেখা গেছে। ধারণা করা হচ্ছে, জঙ্গিরা তথ্য-প্রমাণ লোপাটের জন্য তাদের কাছে থাকা মূল্যবান কাগজপত্র পুড়িয়ে ফেলেছে।

ওই এলাকার স্থানীয় বাসিন্দারা জানান, সকাল সাড়ে ৯টার দিকে ওই বাড়ি থেকে বেশ কয়েক রাউন্ড গুলির শব্দ তারা শুনতে পান। এছাড়া ৪টি বিস্ফোরণের শব্দও শুনেছেন তারা।

সন্ত্রাস দমনে গঠিত ডিএমপির বিশেষ শাখার প্রধান মনিরুল ইসলাম জানান, জেএমবির এক সদস্যকে গ্রেফতারের পর তার দেয়া তথ্যের ভিত্তিতেই এই অভিযান পরিচালনা করা হয়।