নয়াপল্টনের সংঘর্ষে তদন্ত প্রতিবেদন ইসিতে জমা দিলে পুলিশ

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নিজস্ব প্রতিনিধি


রাজধানীর নয়াপল্টনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ, গাড়ি ভাঙচুর, গাড়িতে অগ্নিসংযোগ ও নেতাকর্মীদের গ্রেপ্তারসহ বিভিন্ন বিষয়ের ওপর তদন্ত করে নির্বাচন কমিশন-ইসিতে প্রতিবেদন জমা দিয়েছেন পুলিশ মহাপরিদর্শক-আইজিপি।

আজ ১৮ নভেম্বর রবিবার সন্ধ্যায় আগারগাঁওয়ের নির্বাচন ভবনে তদন্ত প্রতিবেদনটি জমা দেয়া হয়। বিষয়টি সাংবাদিকদের জানিয়েছেন নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ।

ইসি সচিব জানান, নয়াপল্টনের ঘটনার শুরু থেকে শেষ পর্যন্ত কী কী ঘটনা ঘটেছিল সেটা জানতে চেয়ে আমরা ১৮ নভেম্বরের ভেতরে পুলিশ মহাপরিদর্শককে তদন্ত প্রতিবেদন দিতে নির্দেশ দিয়েছিলাম। আজ সন্ধ্যায় পুলিশ প্রধানের পক্ষ থেকে তদন্ত প্রতিবেদনটি ইসিতে জমা পড়েছে। তরে আমি সেটি পড়ে দেখিনি। সকালে প্রতিবেদন বিশ্লেষণ করে পদক্ষেপ নেয়া হবে।

জানা যায়, পুলিশের প্রতিবেদনে এই অনভিপ্রেত ঘটনার জন্য বিএনপি নেতাকর্মীদের দায়ি করা হয়। এতে বলা হয়, দলটির কয়েকজন নেতাকর্মীর উসকানিমূলক আচরণ করওল ওই বিশৃঙ্খলা তৈরি হয় পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে পুলিশ তৎপর হয় এবং একপর্যায়ে পুলিশের ওপর তারা হামলা চাললে সংঘর্ষের ঘটনা ঘটে।