অবিলম্বে মাদ্রাসায় হামলাকারী সন্ত্রাসীদের গ্রেফতার করুন : হেফাজত

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম |

হেফাজতে ইসলাম বাংলাদেশচট্টগ্রাম ফটিকছড়ি জমিরিয়া ইন্টারন্যাশনাল মাদ্রাসার পরিচালক ও ছাত্র-শিক্ষকদের উপর উগ্রবাদী সংগঠন ছাত্র সেনার সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় নেতৃবৃন্দ এক যৌথ বিবৃতিতে বলেছেন, কওমী মাদ্রাসা ও কওমী ওলামায়েকেরাম হচ্ছেন এদেশের আদর্শবান, দেশপ্রেমিক নাগরিক গড়ার একমাত্র কারিগর। দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব ও শান্তি শৃঙ্খলা রক্ষার অতন্দ্র প্রহরী।

কোন ধরনের দেশ বিরোধী, অনৈসলামিক ও অনৈতিক সন্ত্রাসী কর্মকান্ডে জড়িত নয়। নেতৃবৃন্দরা বলেন- বিনদেশিদের এদেশীয় এজেন্ট নাস্তিক্যবাদী অপশক্তি ও উগ্র মাজার পূজারী সন্ত্রাসীরা একজোট হয়ে কওমী মাদ্রাসা এবং কওমী ওলামায়েকেরামের বিরুদ্ধে সু-কৌশলে ষড়যন্ত্র করে যাচ্ছে। তারা এদেশের সূর্য সন্তান কওমী ওলামায়েকেরামকে সন্ত্রাসী ও জঙ্গিবাদী কর্মকান্ডে জড়িত করার লক্ষ্যে অনৈতিক ও সন্ত্রাসী কর্মকান্ড চালিয়ে যাচ্ছে।

হেফাজত নেতারা আরো বলেন, একদিকে নাস্তিক্যবাদী অপশক্তি কওমী মাদ্রাসা ও ওলামায়েকেরামের বিরুদ্ধে তথ্য সন্ত্রাস চালিয়ে যাচ্ছে। অন্যদিকে উগ্রপন্থি মাজার পূজারী সন্ত্রাসীরা পরিকল্পিত ভাবে সশস্ত্র হামলা চালিয়ে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় মাজার পুজারীদের উগ্রবাদী সংগঠন ছাত্রসেনার সন্ত্রাসীরা গতকাল পরিকল্পিতভাবে দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে জমিরিয়া মাদ্রাসায় হামলা চালিয়ে মাদ্রাসার পরিচালক ও ছাত্র-শিক্ষকসহ ২০ জনের অধিককে গুরুতর আহত করেছে।

তারা বলেন, প্রত্যক্ষদর্শীদের কথানুসারে বুঝা যায় সন্ত্রাসীরা মূলত জমিরিয়া মাদ্রাসার পরিচালক ও ছাত্র-শিক্ষককে হত্যার উদ্দেশ্যে এ জঘন্য, ঘৃণিত সন্ত্রাসী হামলা চালিয়েছে। একটি দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান, আদর্শবান দেশ প্রেমিক নাগরিক তৈরীতে নিয়োজিত আলেম সমাজের উপর এ ধরনের সন্ত্রাসী হামলা দেশের কোন বিবেকবান মানুষ মেনে নিতে পারে না।

বিবৃতি দাতারা হলেন, সিনিয়র নায়েবে আমির আল্লামা মহিব্বুল্লাহ বাবুনগরী, মহাচসচিব আল্লামা হাফেজ জুনাইদ বাবুনগরী,  নায়েবে আমির আল্লামা শামসুল আলম, আল্লামা মুফতি মোজাফ্ফর আহাম্মদ, আল্লামা মোঃ ইদ্রিছ, আল্লামা আব্দুল মালেক হালিম, আল্লামা সালাউদ্দিন নানুপুরী, আল্লামা হাফেজ তাজুল ইসলাম, আল্লামা লোকমান হাকিম, আল্লামা সলিমুল্ল্যাহ, আল্লামা মুফতি ফয়জুল্লাহ, মাওলানা আইয়ুব বাবুনগরী, মাওলানা মঈনুদ্দীন রুহী, মাওলানা কাতেব ইলিয়াছ ওসমানী, মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, মাওলানা হাবিবুল্লাহ আযাদী, মাওলানা হাজী মোজাম্মেল হক, মাওলানা আনাস মাদানী, মাওলানা মুনির আহাম্মদ, মাওলানা শফিউল আলম, মাওলানা সোহাইল সালেহ, মাওলানা ফয়সাল তাজ, মাওলানা জয়নাল আবেদীন, মাওলানা আবু তাহের ওসমানী, মাওলানা আ ন ম আহমদউল্লাহ প্রমুখ।