জানুয়ারি ১৯, ২০১৭

মাদরাসায় হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে : হাসনাত আমিনী

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম |

মাওলানা আবুল হাসানাত আমিনীগত শুক্রবার চট্টগ্রামের ফটিকছড়িতে জমিরিয়া ইন্টারন্যাশনাল মাদরাসায় সন্ত্রাসী হামলায় আল্লামা শাহ জমিরুদ্দীন রহ.-এর সাহেবজাদা প্রিন্সিপাল মাওলানা বেলাল উদ্দিনসহ অন্তত ১২ জন আহত হয়েছে।

আজ শনিবার এক বিবৃতিতে এ হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে হামলাকারী উগ্র সন্ত্রাসীদের গ্রেফতার ও শাস্তি দাবী করেছেন খেলাফতে ইসলামীর আমীর ও হেফাজতে ইসলাম ঢাকা মহানগরীর সেক্রেটারী জেনারেল মাওলানা আবুল হাসানাত আমিনী।

বিবৃতিতে তিনি বলেন, বিনা উস্কানিতে নিরীহ মাদরাসা শিক্ষক ও ছাত্রদের উপর হামলা করে সন্ত্রাসীরা অমার্জনীয় অপরাধ করেছে। অবিলম্বের এদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

মাওলানা হাসানাত আমিনী বলেন, আলেম-উলামা ও নিরীহ ছাত্রদের উপর যারা হামলা চালিয়েছে তারা দেশ ও ধর্মের দুশমন। এই পাপাচারী দূবৃত্তদের হাত থেকে দ্বীনি প্রতিষ্ঠানকে হেফাজত করা সরকারের নৈতিক দায়িত্ব। কিন্তু আমরা বারবার এ ব্যাপারে সরকারের উদাসীনতা লক্ষ্য করছি, যা এদেশের আলেম সমাজের প্রতি বৃদ্ধাঙ্গুলি প্রদর্শনের নামান্তর।

বিবৃতিতে তিনি আরো বলেন, কওমী উলামায়ে কেরাম এদেশের শান্তিপ্রিয় নাগরিক। তাদের উপর বারবার হামলা হবে আর তারা নিরবতা বজায় রেখে তা সহ্য করবে, তা আর হবে না। হয়তো সরকার মাদরাসার শিক্ষক/ছাত্রদের নিরাপত্তা দেবে। আর না হয় আমরা নিজেরাই নিজেদের নিরাপত্তার ব্যবস্থা করবো। কোন মাদরাসা বিরোধী দুবৃত্তদের বিনা চ্যালেঞ্জে ছেড়ে দেয়া হবে না।