রাজনীতির ভারসাম্য রক্ষায় অধিক আসন চান বি চৌধুরী (ভিডিও)

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নিজস্ব প্রতিনিধি



আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভারসাম্যের রাজনীতি প্রতিষ্ঠায় শরিক দলগুলোকে অধিক আসন দেয়ার দাবি জানিয়েছেন বিকল্পধারা ও যুক্তফ্রন্টের প্রেসিডেন্ট ডা. একিইউএম বদরুদ্দোজা চৌধুরী।

তিনি বলেন, যে দল সরকার গঠন করবে, সে দলকে অধিক সংখ্যক আসন দিয়ে রাজনীতির ভারসাম্য করতে হবে।

বুধবার (২১ নভেম্বর ) রাজধানীর মধ্যবাড্ডায় বিকল্পধারার অস্থায়ী নির্বাচনী ক্যাম্পে মনোনয়নপত্র সংগ্রহকারীদের সাক্ষাৎকার অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

বি. চৌধুরী বলেন, মহাজোটে যাবার বিষয়ে  মোটামুটি আলোচনা চলছে। আমাদের জোটে ভালো ভালো প্রার্থী রয়েছে। আমরা আলোচনায় সেসব কথা জানিয়েছি। আমরা রাজনীতির সংশোধন আনতে চাই। ব্যালেন্স রাজনীতি প্রতিষ্ঠা করতে চাই৷ তাই এই মুহূর্তে আসন সংখ্যা নিয়ে কিছু বলব না। কোন দল একক সিদ্ধান্তে যেন স্বেচ্ছাচারিতা করতে না পারে সে রাজনীতি প্রতিষ্ঠা করতে হবে।

তিনি বলেন, বিদেশের পর্যবেক্ষকদের এক দিনের জন্য নয়, আসতে হবে লম্বা সময়ের জন্য। যেটা নির্বাচনের ২/৩ সপ্তাহ আগে হতে হবে। নির্বাচনের সময়ে তারা যেখানে যেতে চায়, যেতে দিতে হবে। নির্বাচনের পরে রাজনৈতিক পরিস্থিতি পর্যবেক্ষণের জন্য তাদেরকে বেশ কয়েকদিন থাকার অনুমতি দেয়া উচিত।

তিনি আরো বলেন, নির্বাচনকে ঘিরে কোনো ষড়যন্ত্র হুমকি-ধামকি দিলে নির্বাচন নিয়ে জনমনে সন্দেহের সৃষ্টি হবে। বিরোধী দলকে এ কথা বুঝতে হবে। কেননা দেশের জনগণ এখন নির্বাচনী আমেজে রয়েছে। নির্বাচন ঠেকিয়ে দেয়া হবে, এমন কোন আভাস দেয়া হলে ইতিহাস ক্ষমা করবে না।