জন কেরির সাথে খালেদা জিয়ার বৈঠক অনুষ্ঠিত

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম |

151604_1

বিএনপির চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার সঙ্গে বৈঠক করেছেন সংক্ষিপ্ত সফরে ঢাকায় আসা মার্কিন পররাষ্ট্রমন্ত্রী জন কেরি।

সোমবার (২৯ আগস্ট) বিকেলে রাজধানীর বারিধারায় মার্কিন দূতাবাসে এ বৈঠক হয়। এর আগে বিকেল ৪টায় গুলশানের বাসা থেকে মার্কিন দূতাবাসে রওনা দেন খালেদা জিয়া। পনেরো মিনিট পর বিকেল সোয়া ৪টায় দূতাবাসে প্রবেশ করেন তিনি।

একই সময় পৃথক তিনটি গাড়িতে মার্কিন দূতাবাসে ঢোকেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী ও ভাইস চেয়ারম্যান সাবিহ উদ্দিন আহমেদ।

টানা ৪৫ মিনিট বৈঠক শেষে বিকেল ৫টার দিকে মার্কিন দূতাবাস থেকে বের হন খালেদা জিয়া। এ সময় অপেক্ষমান সাংবাদিকরা তার গাড়িবহর ফলো করে গুলশান বাসা পর্যন্ত যান। সেখানে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তার মহাসচিব মির্জা ফখরুর ইসলাম আলমগীর।

তিনি বলেন, সংক্ষিপ্ত সফরে ঢাকায় আসা মার্কিন পররাষ্ট্রমন্ত্রী জন কেরির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। এই সাক্ষাতে দুই দেশের স্বার্থ সংশ্লিষ্ট বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে।

বিশেষ করে গণতন্ত্র পুন:প্রতিষ্ঠা, সন্ত্রাস ও জঙ্গিবাদ বিষয়ে মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে খোলা-মেলা আলাপ হয়েছে। বাংলাদেশের সঙ্গে চলমান কূটনৈতিক সম্পর্ক অক্ষুণ্ন রেখে বাংলাদেশের অর্থনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক উন্নয়নে পাশে থাকার প্রতিশ্রুতি দিয়েছেন জন কেরি।

পাশাপাশি দেশের সার্বিক উন্নয়ন, গণতন্ত্রের বিকাশ ও চর্চায় বন্ধু রাষ্ট্র হিসেবে মার্কিন যুক্তরাষ্ট্র অতীতের মত বাংলাদেশের পাশে থাকবে বলে আশা প্রকাশ করেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া।

বৈঠকে ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাটসহ মার্কিন দূতাবাসের পদস্থ কয়েকজন কর্মকর্তা উপস্থিত ছিলেন।