মার্চ ২৩, ২০১৭

মাদরাসায় হামলাকারী সন্ত্রাসীদের গ্রেফতার করে শাস্তি দিন : আল্লামা জুনাইদ

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম |

আল্লামা হাফেজ জুনাইদ বাবুনগরী (1)

চট্টগ্রামের ফটিকছড়ি নানুপুর জমিরিয়া ইন্টারন্যাশনাল মাদরাসার মুহতামিম মাওলানা বেলাল উদ্দিন ও ছাত্র-শিক্ষকদের উপর উগ্রবাদী সন্ত্রাসীদের হামলার ঘটনায় তীব্র নিন্দা ও কঠোর প্রতিবাদ জানিয়েছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব ও দারুল উলূম হাটহাজারির মুহাদ্দিস আল্লামা জুনাইদ বাবুনগরী।

সংবাদপত্রে প্রেরিত এক বিবৃতিতে তিনি নিরীহ মাদরাসা পরিচালক, শিক্ষক ও ছাত্রদের উপর সশস্ত্র এই হামলার ঘটনাকে বর্বরোচিত সন্ত্রাসি হামলা উল্লেখ করে অবিলম্বে হামলাকারি সন্ত্রাসীদের গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক কঠোর শাস্তির দাবি করেছেন। তিনি বলেন, মাওলানা বেলাল উদ্দিন নানুপুরী একজন সহজ সরল বিনয়ী আলেম, মিষ্টভাষী প্রসিদ্ধ ওয়ায়েজ,একটি দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠানপরিচালক। তাকে হত্যার অসৎ উদ্দশ্যে মাথায় ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে মৃত্যুর মুখোমুখি করা হয়েছে। তার ওপর এ ধরনের সন্ত্রাসী হামলা দেশের কোন বিবেকবান মানুষ মেনে নিতে পারে না।

796311246_nআল্লামা জুনাইদ বাবুনগরী বলেন, কওমী মাদরাসা, ওলামায়ে কেরাম ও ছাত্র-শিক্ষকরা হচ্ছে এদেশের শান্তিপ্রিয় আদর্শবান, দেশপ্রেমিক নাগরিক। স্বাধীনতা সার্বভৌমত্বের হেফাজত ও শান্তি শৃঙ্খলা রক্ষায় অতন্দ্র প্রহরী। তারা কোন ধরনের আইন বিরোধী অনৈতিক সন্ত্রাসী কর্মকান্ডে জড়িত নয়। এর পরও যারা শান্তিপ্রিয় ছাত্র-শিক্ষক ও মাদরাসায় অতর্কিত আক্রমণ করেছে তারা নিশ্চয় সাম্রাজ্যবাদীদের এদেশীয় এজেন্ট, নাস্তিক্যবাদী অপশক্তির দোসর। এসব উগ্র বেরেলবী সন্ত্রাসীরা একজোট হয়ে কওমী মাদরাসা এবং কওমী ওলামায়ে কেরামের বিরুদ্ধে সু-কৌশলে ষড়যন্ত্র করে যাচ্ছে।

তিনি বলেন, নিরস্ত্র, নিরীহ একজন মাদরাসার পরিচালক ও শিক্ষক ও ছাত্রদের উপর অতর্কিত সশস্ত্র হামলা জঙ্গিবাদী তৎপরতারই অংশ।

হেফাজত মহাসচিব আরো বলেন, আমরা আল্লাহকে ভয় করি, বিনয় ও নম্র স্বভাব পছন্দ করি, শান্তির বাণী প্রচার করি। সন্ত্রাস চালিয়ে, জুলুম করে, হামলা চালিয়ে আমাদের দুর্বল করা যাবে না। আমরা আইন নিজের হাতে তুলে নেয়ার পক্ষে নই। আমরা সবমহলকে জানিয়ে দিতে চাই, ওলামায়ে কেরাম ও তৌহিদি জনতা বিক্ষুব্ধ হলে, সন্ত্রাসীরা রেহাই পাবেনা। তিনি ঐক্যবদ্ধ হয়ে সজাগ ও সতর্কতার সাথে ভ- সন্ত্রাসবাদী, জঙ্গিদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহবান জানান।