মুসলিমদের দেশ ছাড়া করার ষড়যন্ত্র করছে বিজেপি সরকার: মাওলানা বদরউদ্দিন আজমল | insaf24.com

মুসলিমদের দেশ ছাড়া করার ষড়যন্ত্র করছে বিজেপি সরকার: মাওলানা বদরউদ্দিন আজমল

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | আন্তর্জাতিক ডেস্ক 


মাওলানা বদরউদ্দিন আজমল

ভারতের আসমের এআইইউডিএফ প্রধান মাওলানা বদরউদ্দিন আজমল বলেছেন, এই সরকার মুসলিমদের রাষ্ট্রচ্যুত করার চক্রান্ত চালিয়ে যাচ্ছে। বিজেপিশাসিত আসমে পঞ্চায়েত নির্বাচনকে কেন্দ্র করে হাইলাকান্দিতে গতকাল (বৃহস্পতিবার) ভাষণ দেয়ার সময় তিনি ওই মন্তব্য করেন।

মাওলানা বদরউদ্দিন আজমল এদিন হাইলাকান্দির মনছড়া ব্লক, মাটিজুরি, বাহাদুরপুর, ভাটিরকোপায় আয়োজিত একাধিক জনসভায় মূলত জাতীয় নাগরিকপঞ্জি বা এনআরসিজনিত উদ্ভূত সমস্যা প্রসঙ্গে বিজেপি নেতৃত্বাধীন কেন্দ্রীয় ও রাজ্য সরকারের সমালোচনা করেন।

মনছড়া ব্লকের সামনে ও মাটিজুরির জনসভায় ভাষণ দেয়ার সময় তিনি বলেন, ‘শাসকদল বিজেপি মুসলিম সমাজের শত্রু, মা-বোনেদের ইজ্জতের শত্রু, দেশের সংবিধানের শত্রু। মুসলিমদের রাষ্ট্রচ্যুত করার চক্রান্ত চালিয়ে যাচ্ছে এই সরকার।’

তিনি বলেন, রাজ্যে বসবাসরত নারীদের স্বার্থে এনআরসিতে পঞ্চায়েত নথি যাতে বৈধতা পায় সেজন্য জমিয়তে উলামার পক্ষ থেকে সুপ্রিম কোর্টে মামলা করা হলে এর পক্ষে রায় আসে। অন্যথায় কেঁদে কুল-কিনারা হতো না।’

মাওলানা আজমল এদিন শাসকদল বিজেপি’র পাশপাশি কংগ্রেসেরও সমালোচনা করে আসন্ন পঞ্চায়েত নির্বাচনে ইউডিএফ প্রার্থীদের জয়ী করার আহ্বান জানান।

তিনি বলেন, এনআরসি নিয়ে রাজ্যবাসীর মন অন্যদিকে ঘুরিয়ে দেয়ার জন্য পঞ্চায়েত নির্বাচন ঘোষণা করা হয়েছে। তাঁর প্রশ্ন, নাগরিকত্ব না থাকলে নির্বাচন কতটুকু কাজে আসবে? এজন্য নির্বাচনে বিজেপিকে উচিত জবাব দিতে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

আলগাপুরের এক জনসভায় মাওলানা আজমল বলেন, ‘এনআরসিসহ অন্য ইস্যুতে বিজেপি হিন্দু বাঙালিদের সঙ্গে প্রতারণা করেছে। মিথ্যে প্রলোভন দিয়ে ধর্মের নামে রাজনীতি করে এখন হিন্দু বাঙালিদের ছুঁড়ে ফেলে দিয়েছে বরাক ও ব্রহ্মপুত্রে।’সরকার গঠনের আগে বিজেপি’র যে নীতি ছিল সরকার গঠনের পরে তাঁরা অন্য নীতি গ্রহণ করেছে।

ইউডিএফ কেবল মুসলিমদের দল নয়, সব জনগোষ্ঠীর দল ইউডিএফ বলে মন্তব্য করে মাওলানা আজমল বলেন, এখানে কোনও বৈষম্য নেই। সকলের সম-অধিকার ও সম-বিকাশের লক্ষ্যে তাঁর দল কাজ করছে।


ড. কামালের কাদিয়ানী সম্পৃক্ততা নিয়ে যা বললেন মাওলানা জুনাইদ আল হাবীব

ড. কামালের কাদিয়ানী সম্পৃক্ততা নিয়ে যা বললেন মাওলানা জুনাইদ আল হাবীব

Posted by insaf24.com on Wednesday, November 28, 2018