ওজন কমাবে দই-জিরার মিশ্রণ !

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | লাইফস্টাইল ডেস্ক


ছুটেছেন জিমে, নিয়ম মেনে সব কিছু করেছেন। কিন্তু কিছুতেই কমছে না ওজন। কোন পরিবর্তন নেই। কিন্তু জানেন কী? সামান্য একটা জিনিস নিয়মিত খেলেই এক মাসে ১৫ কেজির মতো ওজন কমাতে পারবেন! নানা পরীক্ষানিরীক্ষা করার পর মার্কিন বিশ্ববিদ্যালয় এমনই এক যুগান্তকারী পদ্ধতি নিয়ে এসেছেন, যেটা খেলেই এক মাসে ১৫ কেজির মতো ওজন কমবে।

এই পদ্ধতিটা একেবারেই ঘরোয়া। এ পদ্ধতিতে রান্নাঘরে থাকা জিনিস দিয়েই চটজলদি কাজ সারা যাবে। একটি পাত্রে এক চা চামচ কালো জিরা গুঁড়া আর এক গ্লাস পাতলা টক দই নিন। এই দু’টি ভাল করে মিশিয়ে নিয়ে রাত্রে শোওয়ার আগে খেয়ে নিন। ব্যস, এই মিশ্রণই রাতভোর কাজ করবে!

বিজ্ঞানীরা জানিয়েছেন, এই মিশ্রণ শরীরের মেটাবলিজম বাড়াতে সাহায্য করে। যার ফলে কমে যায় মেদের পরিমাণ এবং দ্রুত হ্রাস পায় শরীরের ওজন।

মার্কিন বিশ্ববিদ্যালয়ের গবেষকদের প্রকাশ করা সমীক্ষা-রিপোর্ট অনুযায়ী, ৪৪ জন মেদযুক্ত মানুষের উপর এই মিশ্রণের প্রভাব পরীক্ষা করে দেখা গেছে, প্রতিদিন যদি দই-জিরার এই মিশ্রণ খাওয়া যায় তাহলে এক মাসে অন্তত ১৫ কেজি ওজন কমানো সম্ভব।


-বিডি প্রতিদিন


ইনসাফ শো | পর্ব : ৫৬ | বিষয় : দাওয়াতে তাবলীগের চলমান সমস্যা

ইনসাফ সম্পাদক সাইয়েদ মাহফুজ খন্দকারের (Mahfuj Khandakar) সঞ্চালনায় চলছে ইনসাফ শো।বিষয় : দাওয়াতে তাবলীগের চলমান সমস্যা ও আজকের সংবাদ সম্মেলন।অতিথি : মাওলানা মাওলানা বাহাউদ্দীন জাকারিয়া, মাওলানা জহির ইবনে মুসলিম, মাওলানা ফজলুল করীম কাসেমী ও মাওলানা লোকমান মাজহারী।পর্ব : ৫৬

Posted by insaf24.com on Sunday, December 2, 2018