মার্চ ২৯, ২০১৭

মীর কাসেম আলী ‌মৃত্যুকে ভয় পান না : শেষ দেখা করে জানালেন স্ত্রী আয়েশা

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম |

2016-09-03_195132মীর কাসেম আলীর স্ত্রী খোন্দকার আয়েশা খাতুন বলেছেন, তার স্বামী মৃত্যুকে ভয় পান না। তিনি মৃত্যুর জন্য প্রস্তুত আছেন। তিনি শহীদ হবেন। যারা মিথ্যা মামলা দিয়ে তাকে মৃত্যুর মুখোমুখি করেছে তারা পরাজিত হবে।

আজ শনিবার সন্ধ্যায় মীর কাসেম আলীর সাথে সাক্ষাৎ শেষে কাশিমপুর কারাগার থেকে বের হয়ে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

তিনি আরো বলেন, শেষ মুহূর্তে ছেলের সাক্ষাৎ না পাওয়ায় মনের কষ্টে আছেন মীর কাসেম আলী।

গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ এর জেলার নাশির আহমেদ জানান, বিকেল ৩টা ৪০ মিনিটের দিকে ৬টি গাড়িতে করে মীর কাসেম আলীর পরিবারের সদস্যরা কারাগারে আসেন। পরে নিয়মমতে তারা কারা কর্তৃপক্ষের কাছে সাক্ষাতের জন্য আবেদন করেন। পরিবারের ৩৮ জনকেই কিছু সময়ের জন্য সাক্ষাতের সুযোগ দেয়া হয়।

কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ এর ৪০ নম্বর কনডেম সেলে রাখা হয়েছে মীর কাসেমকে। তবে কখন মীর কাসেম আলীর মৃত্যুদণ্ড কার্যকর করা হবে সেটা এখনও নিশ্চিতভাবে জানা যায়নি।

জেলার নাশির আহমদ জানান, কারাগারের চিকিৎসকরা তার স্বাস্থ্য পরীক্ষা করেছেন। তাকে স্বাভাবিক খাবার দেয়া হচ্ছে। জল্লাদ শাজাহানের নেতৃত্বে চারজন জল্লাদকে প্রস্তুত রাখা হয়েছে বলেও ওই কর্মকর্তা জানান।

এছাড়া কারাগার এলাকায় নিরাপত্তা ব্যবস্থাও জোরদার করা হয়েছে। মোতায়েন করা হয়েছে নিরাপত্তা বাহিনীর অতিরিক্ত সদস্য।

পুলিশের পাশাপাশি কারাগারের ফটকে সারি বেঁধে অবস্থান নিয়েছেন বিপুল সংখ্যাক র্যাাব সদস্যা। বিকাল সোয়া ৪টার দিকে কারাগারে ঢুকেছে ফায়ার সার্ভিসের একটা গাড়ি। পুলিশের একটি জলকামান আগের রাতেই কারাগারের ভেতরে নিয়ে রাখা হয়েছিল।