দিন ও রাতের তাপমাত্রা কমবে

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | আবহাওয়া ডেস্ক



আবহাওয়া অধিদফতর জানিয়েছেন, সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা ক্রমেই কমে আসছে। এতে শীতের অনুভূতি আরও বাড়ছে। আগামী দু’একদিনে রাতের তাপমাত্রা আরও ২-৩ ডিগ্রি সেলসিয়াস কমে আসবে।

বৃহস্পতিবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। শেষরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

‘সারাদেশে রাতের তাপমাত্রা ২-৩ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে এবং দিনের তাপমাত্রাও সামান্য হ্রাস পেতে পারে।’

গত ২৪ ঘণ্টায় ঢাকায় সর্বনিম্ন ১৯ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। এদিন দেশের সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ের তেঁতুলিয়ায় রেকর্ড করা হয়েছে ১০ ডিগ্রি সেলসিয়াস। তাপমাত্রা কমে যাওয়ায় ঢাকাতেও শীতের অনুভূতি বাড়ছে। বৃহস্পতিবার দুপুর পর্যন্ত কুয়াশা ছিল ঢাকায়। বাতাসও ছিল সামান্য। উত্তর-পশ্চিম/উত্তর দিক থেকে ঘণ্টায় ৫-১০ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হচ্ছে ঢাকায়।

পরবর্তী ৭২ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রাতের তাপমাত্রা ক্রমান্বয়ে হ্রাস পেতে পারে।

রংপুর বিভাগের কুড়িগ্রামের রাজারহাটে ১২ দশমিক ৩, ডিমলায় ১৩, দিনাজপুরে ১৩ দশমিক ১, সৈয়দপুরে ১৩ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়।

বিভাগীয় শহরগুলোর মধ্যে রাজশাহীতে ১৩ দশমিক ৯, রংপুরে ১৪ দশমিক ৫, বরিশালে ১৪ দশমিক ৮, ময়মসিংহে ১৫ দশমিক ৬, খুলনায় ১৫ দশমিক ৮, সিলেটে ১৬ দশমিক ৮, চট্টগ্রামে ১৬ দশমিক ৮ এবং ঢাকায় ১৯ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।


ইনসাফ শো | পর্ব : ৫৬ | বিষয় : দাওয়াতে তাবলীগের চলমান সমস্যা

ইনসাফ সম্পাদক সাইয়েদ মাহফুজ খন্দকারের (Mahfuj Khandakar) সঞ্চালনায় চলছে ইনসাফ শো।বিষয় : দাওয়াতে তাবলীগের চলমান সমস্যা ও আজকের সংবাদ সম্মেলন।অতিথি : মাওলানা মাওলানা বাহাউদ্দীন জাকারিয়া, মাওলানা জহির ইবনে মুসলিম, মাওলানা ফজলুল করীম কাসেমী ও মাওলানা লোকমান মাজহারী।পর্ব : ৫৬

Posted by insaf24.com on Sunday, December 2, 2018