বাংলাদেশি ক্ষুদে হাফেজ নাহিয়ানের বিশ্বজয়

হাফেজ-নাহিয়ানমিশরের রাজধানী কায়রোতে অনুষ্ঠিত ২২তম আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় ৭০টি দেশের মধ্যে এবারো প্রথম হয়েছে বাংলাদেশি ক্ষুদে হাফেজ মোহাম্মদ নাহিয়ান কায়সার।ঢাকার যাত্রাবাড়ি তাহফিজুল কুরআন ওয়াস সুন্নাহ মাদরাসার ছাত্র।

হাফেজ নাহিয়ান কায়সার বাগেরহাট জেলার উৎকুল গ্রামের ঐতিহ্যবাহী এক আলেম পরিবারে জন্মগ্রহণ করে। তার পিতা মাওলানা কারী মোহাম্মদ মাহবুবুর রহমান রাজধানী ধানমন্ডির একটি মসজিদের ইমাম ও খতিব।

কায়রোতে প্রথম স্থান অধিকারীর নাম ঘোষণার সময় উপস্থিত ছিলেন ধর্মমন্ত্রী মুখতার জমা, দুবাই আন্তর্জাতিক হিফজ প্রতিযোগিতা কম্পিটিশনের প্রধান এবং রাবেতা আলমে ইসলামীর প্রধান আবদুল বাসকাত।

মিশরে ২২তম আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় বিশ্বের ৭০টি দেশ থেকে ১০০ জনের অধিক প্রতিনিধি অংশ নেন। প্রতিযোগিতায় উত্তীর্ণদের আগামী রমজানে পুরস্কার দেওয়া হবে। পুরস্কার অনুষ্ঠানে মিশরের প্রেসিডেন্ট আবদুল ফাত্তাহ আল সিসি উপস্থিত থাকবেন বলে জানা গেছে।

উল্লেখ্য, গত বছর মিশরে অনুষ্ঠিত ২১ তম আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায়ও একই মাদরাসার ছাত্র হাফেজ যাকারিয়া প্রথম স্থান অধিকার করেন। এবারও বেশ কটি আন্তর্জাতিক পুরস্কার লাভ করেছে উক্ত মাদরাসার ছাত্ররা।quran_bfg_179690528