পথ খুলছে না লুনার, বিকল্প হিসেবে মুনতাসিরকে বেছে নিতে চায় ভোটাররা

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নিজস্ব প্রতিনিধি


সিলেট-২ আসনে বিএনপির প্রার্থী ও ‘নিখোঁজ’ বিএনপি নেতা ইলিয়াস আলীর স্ত্রী তাহসিনা রুশদীর লুনার মনোনয়নপত্র স্থগিত করে হাইকোর্টের আদেশ বহাল রেখেছেন আপিল বিভাগ।

আজ মঙ্গলবার (১৮ ডিসেম্বর) প্রধান বিচারপতির নেতৃত্বাধীন আপিল বেঞ্চ ‘নো অর্ডার’ আদেশ দেন। ফলে তিনি আর নির্বাচনে অংশগ্রহণ করতে পারছেন না।

আদালতে লুনার পক্ষে ছিলেন সাবেক অ্যাটর্নি জেনারেল এ এফ হাসান আরিফ।

ওই আসনের মহাজোটের শরিক জাতীয় পার্টির প্রার্থী ইয়াহহিয়া চৌধুরীর রিটের পরিপ্রেক্ষিতে ১৩ ডিসেম্বর (বৃহস্পতিবার) বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চ তার মনোনয়নপত্রের ওপর স্থগিতাদেশ দেন।

যে আদেশ স্থগিত চেয়ে আপিলে আবেদন করেন লুনা।

হাইকোর্টে রিট আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী মফিকুল ইসলাম বাবুল। রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজু।

হাইকোর্টের আদেশের পরে মোতাহার হোসেন সাজু বলেন, আদালত তার (লুনা) মনোনয়ন ৩ মাসের জন্য স্থগিত করেছেন। ফলে তিনি আর নির্বাচন করতে পারছেন না।

আবেদনে বলা হয়, চলতি বছরের ১ আগস্ট চাকরি থেকে পদত্যাগ করেন লুনা। গণপ্রতিনিধিত্ব আদেশ, ১৯৭২ এর ১২(চ) অনুযায়ী প্রজাতন্ত্র বা কোন সংবিধিবদ্ধ সরকারি কর্তৃপক্ষ বা প্রতিরক্ষা পরিষেবা থেকে পদত্যাগ বা অবসরের পর কমপক্ষে তিন বছর অতিক্রান্ত হতে হবে।

যদিও এমন দাবিকে ভিত্তিহীন বলছেন লুনা। তিনি বলেন, “আওয়ামীলীগ বিনা ভোটে এমপি হতে চায়। তাই আমার প্রার্থিতা বাতিল করেছে।”

এছাড়া, নির্বাচনী হলফনামায় তথ্য গোপনের অভিযোগে সিলেট-২ আসনের স্বতন্ত্র প্রার্থী আওয়ামী ঘরাণার হিসেবে পরিচিত এনামুল হক সরদার’র প্রার্থীতা বহাল থাকলেও একই অভিযোগে কেন তাহসিনা রুশদীর লুনা’র প্রার্থীতা স্থগিত করা হয়েছে এমন প্রশ্নও তুলেছেন বিএনপির নেতাকর্মীরা।

এদিকে ইলিয়াস আলীর স্ত্রী তাহসিনা রুশদীর লুনা নির্বাচনে না থাকায় বিকল্প হিসেবে দেওয়াল ঘড়ি প্রতীকের খেলাফত মজলিসের প্রার্থী মুনতাসির আলীকে সর্মথন করতে চায় ভোটাররা। লুনা প্রার্থীতা থেকে সরে গেলে দেওয়াল ঘড়ির প্রার্থী মুনতাসিরকে বেছে নিতে চায় ভোটাররা। ২০ দলীয় বা ঐক্যফ্রন্টের প্রার্থী না থাকায় এ সুযোগ কাজে লাগাতে চান মুনতাসির নিজেও।


ইনসাফ সাংবাদিকতা কোর্স

ইনসাফ সাংবাদিকতা কোর্সদেশের প্রথম ইসলামী ঘরানার অনলাইন পত্রিকা ইনসাফ টোয়েন্টিফোর ডটকমের আয়োজনে শুরু হতে যাচ্ছে স্বল্পমেয়াদী সাংবাদিকতা কোর্স।অংশগ্রহণ করতে যোগাযোগ করুন এই নাম্বারে-০১৭১৯৫৬৪৬১৬এছাড়াও সরাসরি আসতে পারেন ইনসাফ কার্যালয়ে।ঠিকানা – ৬০/এ পুরানা পল্টন ঢাকা ১০০০।

Posted by insaf24.com on Monday, October 29, 2018