ওমরাহ পালন করেছেন খালেদা জিয়া ও তারেক রহমান

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম |

55444461383_n

সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এবং বিএনপি’র সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান মক্কা আল মুকাররমায় পৌঁছে বৃহস্পতিবার রাতে পবিত্র ওমরাহ পালন করেন।

তারা বায়তুল্লাহ শরীফ তাওয়াফ, মাকামে ইব্রাহিমের পেছনে দুই রাকাত নফল নামাজ আদায়, মুলতাজিমের সামনে বিশেষ মোনাজাত ও সাফামারওয়ায় সাই করে ওমরাহ’র আনুষ্ঠানিকতা সম্পন্ন করেন। এসময় দেশের মানুষের মুক্তি ও কল্যাণ কামনায় বিশেষ মোনাজাত করা হয়।

সৌদি প্রশাসনের নজিরবিহীন নিরাপত্তা ব্যবস্থার মধ্য দিয়ে পরিবারের অন্য সদস্যরা ছাড়াও সহস্রাধিক প্রবাসী বাংলাদেশী পবিত্র বায়তুল্লাহ শরীফ তাওয়াফে বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের সাথে অংশ নেন। বিএনপি সৌদি আরব শাখার সভাপতি আহমদ আলী মুকিব, প্রধান উপদেষ্টা আব্দুর রহমান, মক্কা বিএনপির সভাপতি খন্দকার এম এ হেলাল সিআইপি, সাধারণ সম্পাদক নুরুল আফসার চৌধুরী সহ সকল স্তরের নেতাকর্মীরা এসময় উপস্থিত ছিলেন।

677344529152_n

এর আগে বুধবার স্থানীয় সময় রাত ১০:২০ মিনিটের সময় সৌদিয়া এয়ারলাইন্সের বিমানে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া এবং সকাল সাড়ে ৭টায় সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান পরিবারের সদস্যদের  নিয়ে জেদ্দা কিং আবদুল আজিজ আন্তর্জাতিক বিমান বন্দরে পৌঁছান।

বিমানবন্দরে দলীয় প্রধানকে অভ্যর্থনা জানায় কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সৌদিআরব বিএনপির সভাপতি আহমদ আলী মুকিবের নেতৃত্ব  বিএনপি নেতাকর্মীরা।

খালেদা জিয়া ও তারেক রহমান বাদশাহ সালমান বিন আব্দুুল আজিজের আমন্ত্রণে রাজকীয় মেহমান হিসেবে পবিত্র হজ্ব পালন করবেন।

লন্ডন থেকে অ্যামিরাটস এয়ারলাইন্সের বিমানে স্থানীয় সময় সাড়ে ৭টার দিকে তারেক রহমান, তার স্ত্রী জোবাইদা রহমান, মেয়ে জাইমা রহমান ও মরহুম আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলা রহমান সিঁথি জেদ্দা আন্তর্জাতিক বিমান বন্দরে পৌঁছান। বিমান বন্দরে কয়েকশ’ নেতা-কর্মী তারেক রহমানকে অভ্যর্থনা জানান। রাজকীয় প্রটোকলের কর্মকর্তারা তারেক রহমানসহ পরিবারের সদস্যদের স্বাগত জানান। পরে জেদ্দায় রয়েল প্যালেসে খালেদা জিয়া ও তারেক রহমান প্রবাসী বিএনপির নেতা-কর্মীদের সঙ্গে কুশল বিনিময় করেন।

দীর্ঘ দুই বছর পর হজে ফের মা-ছেলের সাক্ষাৎ হলো বুধবার। দুই বছর আগে এই বড় ছেলে তারেক রহমানের সঙ্গে ওমরাহ পালন করেছিলেন বিএনপি চেয়ারপার্সন  খালেদা জিয়া। তবে ২০১৫ সালে ১৫ সেপ্টেম্বর চিকিৎসার জন্য লন্ডনে গিয়েছিলেন বিএনপি চেয়ারপার্সন। সেখানে দুই মাসেরও বেশি সময় তিনি তারেকের বাসায় ছিলেন।

1473404282