একতার বিকল্প নেই

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম |

এহসান বিন মুজাহির (সাংবাদিক, কলামিস্ট ও আলেম)


 এহসান বিন মুজাহির তরুণ আলেম, সাংবাদিক ও সাহিত্যিক

প্রতিবাদী কন্ঠস্বর আলেমের খুবই অভাব । জাতীয় মসজিদের খতীব আল্লামা উবায়দুল হক (রাহ) শায়খুল হাদিস আল্লামা আজিজুল হক (রাহ) মাওলানা এমদাদুল হক আড়াইহাজারী (রাহ) মুফতী ফজলুল হক আমিনীসহ (রাহ).সহ প্রতিবাদী ও মুখলিছ বহু আলেম-ওলামা আজ আমাদের মাঝে অনুপস্হিত।
তাঁরা ছিলেন জাতির অভিভাবক ও আপোষহীন সিপাহসালার। ইসলামী আন্দোলনের পুরোধো ব্যক্তিত্ব।

কখনো তাঁরা বাতিলের সাথে আপোস করেন নি। জেল-জুলুম,রিমান্ডে গিয়েও তারা প্রতিবাদি কন্ঠ অব্যাহত রেখেছেন । দেশ ও জাতির কল্যাণে তাঁরা আজীবন নিষ্টার সাথে কাজ করে গেছেন।

এখনো কিন্তু আলেম ওলামা দেশে কম নয়। তাদের প্রতিবাদী কন্ঠের গর্জনের অভাব । বেশীরভাগ আলেমই নিজেদের স্বার্থ হাসিলের চেষ্টা চালিয়ে যাচ্ছেন । একজন আলেম নির্যাতিত হলে তাদের অন্তর কাঁদে না।

দেশের অধিকাংশ আলেম ওলামারা বিভিন্ন সংগঠনের মাধ্যমে দ্বীন প্রতিষ্ঠার কাজ করে যাচ্ছেন।

কিন্তু এখলাস ও নির্লোভের অভাব থাকার কারনে দ্বীন কায়েমের সংগ্রামকে বেগবান করতে পারছেন না । দুনিয়া থেকে বিদায় নেয়া আলেমগণ সর্বদাই ছিলেন আপোসহীন ও প্রতিবাদী । আলেম ওলামাদের ঐক্যবদ্ধ প্রতিবাদ না হওয়ার কারনেই সমাজের আলেমদের ওপরই বেশী নির্যাতন চালানো হচ্ছে । ইদানিং ইমাম-মুআজ্জিন গুপ্ত হত্যার শিকার হচ্ছেন বেশি।

এখনো কি সময় আসেনি পারস্পরিক অনৈক্য-হিংসাবিদ্বেষ, কাদাছুড়াছুড়ি পরিহার করার? বিচ্ছিন্নতা নয়, একতা দরকার খুব! আমরা কি পারবো একতার বন্ধনকে সুদৃঢ় করতে?


ফেইসবুক থেকে