মাওলানা ফরীদ উদ্দীন মাসউদের কঠোর সমালোচনায় অন্য আলেমরা

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম |

ফরীদ-উদ্দীন-মাসঊদ

যে ব্যাক্তি সম্পর্কে বাংলাদেশে স্বাধীনচেতা ছোট-বড় সর্বশ্রেনীর আলেম-উলামাদের ধারণা যে, তিনি নাস্তিকপন্থী আলেম, আল্লাহর রাসূল স. এর দুশমনদের পক্ষ অবলম্বনকারী শাহবাগী আলেম, তার মিষ্টি ও লোভনীয় কথায় মানুষ ধোকায় পড়বে না। কাওমী মাদরাসার স্বীকৃতি এ জাতীয় আলেমদের মাধ্যমে জাতী কখনো আশা করে না। সর্বজন শ্রদ্ধেয় বুযুর্গ আল্লামা শাহ আহমদ শফী কখনো স্বীকৃতির পক্ষে ছিলেন না।

তিনি কাওমী মাদরাসা সমূহের ঐতিহ্য বিনাশ করতে চাননা, বরং স্বীকৃতির বিপক্ষে হযরতের অবস্থান স্পষ্ট। আমরা পরিষ্কার বলতে চাই, সরকারের হালুয়ারুটি হালাল করার জন্য কাওমী হালকার ইতিহাস-ঐতিহ্য বিনষ্ট করার ষড়যন্ত্র থেকে বিরত থাকুন, নতুবা শাহবাগের কাযা-কাফফারাসহ হিসাব মিলাতে হবে।

গতকাল ঢাকার গুলশানের একটি প্রতিষ্ঠানে তথাকথিত শাহবাগী আলেম মাওলানা ফরীদ উদ্দীন মাসউদের কাওমী মাদরাসার স্বীকৃতির প্রসঙ্গে বক্তব্যের প্রতিবাদে সচেতন আলেমসমাজ এক জরুরী মিটিংয়ে এসব কথা বলেন।

মিটিংয়ে  উপস্থিত ছিলেন, মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী, মুফতী তৈয়ব আল হুসাইনী, মাওলানা ফজলুল করীম কাসেমী, মাওলানা নূর মোহাম্মদ, মাওলানা বশীরুল্লাহ, মুফতী মহিউদ্দীন মাছুম ও মাওলানা হাবীবুল্লাহ ইসলামপুরী প্রমুখ। বিবৃতি