ডিসেম্বর ১০, ২০১৬

দেশের কল্যাণ কামনায় খালেদা জিয়া ও তারেক রহমানের দোয়া

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম |

152990_1বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ পরিবারের সদস্যরা সৌদি আরবের মক্কায় ঐতিহাসিক আরাফাতের ময়দানে পবিত্র হজ পালন করেছেন। সেখানে দেশের মানুষের মুক্তি ও কল্যাণ কামনায় দোয়া করেছেন তিনি।

পবিত্র হজের শেষ আনুষ্ঠানিকতা পালনের জন্য বর্তমানে মিনায় অবস্থান নিয়েছেন। এর আগে স্থানীয় সময় সকাল ৬টায় রাষ্ট্রীয় প্রোটকলে মুজদালিফা থেকে মিনার উদ্দেশ্য রওনা দেন তিনি।

বিষয়টি নিশ্চিত করছেন কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সৌদিআরব বিএনপির সভাপতি আহমদ আলী মুকিব

সৌদি বাদশার সালমান বিন আবদুল আজিজের আমন্ত্রণে বিএনপি চেয়ারপারসনসহ তার পরিবারের সদস্যরা রাজকীয় মেহমান হিসেবে হজ করছেন।

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান পরিবারের সদস্যদের নিয়ে আরাফাতের ময়দান থেকে ৮ কিলোমিটার দূরে মোজদালিফায় রাত্রে নফল ইবাদত-বন্দেগি, দোয়া-দরুদ, জিকির-আজকার, তাসবিহ-তাহলিল ও কোরআন তেলাওয়াত করেছেন।

সোমবার সকালে মুজদালিফা থেকে মিনায় ফিরে যোমারাতে বড় শয়তানকে পাথর মেরে, কোরবানি করেন। পরে কাবা শরিফ তাওয়াফে জিয়ারা ও সায়ী করেন।

বেগম খালেদা জিয়া, তারেক রহমান, স্ত্রী জোবাইদা রহমান, মেয়ে জাইমা রহমান, ছোট ছেলে প্রয়াত আরাফাত রহমানের স্ত্রী শর্মিলা রহমান সিঁথি মিলে পরিবারের সবাই পবিত্র হজ সম্পন্ন করেছেন।

খালেদা জিয়ার সঙ্গে ঢাকা থেকে আসা তার উপদেষ্টা কাউন্সিলের সদস্য এনামুল হক চৌধুরী, তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক শরীফ শাহ কামাল তাজ, একান্ত সচিব আবদুস সাত্তার, আলোকচিত্রী নুরুউদ্দিন আহমেদ ও গৃহকর্মী ফাতেমা ছিলেন।

মিনায় যোমারাতে কংকর নিক্ষেপের ও কোরবানী, বাইতুল্গা শরীফ তাওয়াফে জিয়ারা ও সায়ী করার সময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সৌদিআরব বিএনপির সভাপতি আহমদ আলী মুকিব সৌদিআরব বিএনপির প্রধান উপদেষ্টা আব্দুর রহমান মক্কা বিএনপির সভাপতি খন্দকার হেলাল সি,আই,পি, সাধারণ সম্পাদক নূরুল আফছার চৌ. আব্দুল মান্নান মোহাম্বদ আলী সেলিম রেজা জহিরোল হক মজাম্বিল হোসেন মিলন রৌশন জামিল মিলন সাহাব উদ্দিন গাজী কামাল জাহিদ বাবু মুজিবুল হক প্রমুখ।