পাকিস্তানের সাথে থাকবে তুরস্ক : এরদোগান | insaf24.com

পাকিস্তানের সাথে থাকবে তুরস্ক : এরদোগান

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | আরিফ মুসতাহসান


তুরস্ক প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগান বলেছেন, তুরস্ক পাকিস্তানের সাথে আগে ছিলো, এখনও আছে এবং ভবিষ্যতেও থাকবে। পাকিস্তানী ভাইয়েরা আঙ্কারার সাথে একটি দৃঢ় মৈত্রী সম্পর্কে আবদ্ধ রয়েছে।

শুক্রবার (০৪ ডিসেম্বর) তুরস্কের রাজধানী আঙ্কারায় রাষ্ট্রপতির কার্যলয়ে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের সাথে যৌথ সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

এসময় এরদোগান আগামী ৩১ মার্চ স্থানীয় নির্বাচনের পর ইস্তাম্বুলে তুরস্ক-পাকিস্তান-আফগানিস্তানের মধ্যকার ত্রিদেশীয় বৈঠক ঘোষণা করেন।

যৌথ সংবাদ সম্মেলনে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেন, পাকিস্তান সবসময় সন্ত্রাসের বিরুদ্ধে অবস্থান করেছে। আফগান সমস্যার সমাধানে পাকিস্তান যথাসম্ভব চেষ্টা চালিয়ে যাচ্ছে। আমি ইস্তাম্বুলের পরবর্তী বৈঠকের অপেক্ষায় থাকবো। আশাকরি তুরস্ক ও পাকিস্তানের সহায়তায় আফগান সমস্যার সমাধান হবে।

তুরস্ক-পাকিস্তান সম্পর্ক নিয়ে ইমরান খান বলেন, দাদার আমলে ভারতবর্ষের স্বাধীনতা লড়াইয়ের সময় তুরস্ক ফান্ড তৈরি করেছিলো। এরপর থেকে প্রজন্মের পর প্রজন্ম এ সম্পর্ক চলেই আসছে। পাকিস্তান ও তুরস্কের মাঝে যে সম্পর্ক তৈরি হয়েছে, আমরা তা আরো উন্নত করতে যথাযথ পদক্ষেপ নিতে চাই।

কাশ্মীর ইস্যুতে ইমরান খান বলেন, কাশ্মীরে মানবাধিকার লঙ্ঘন হচ্ছে। এর সমস্যা সমাধানেও এরদোগানের সাথে কথা হয়েছে। এর সমাধান তখনই হবে যখন ইন্ডিয়া-পাকিস্তান একসাথে বসবে এবং সমাধানের চেষ্টা করবে।

উল্লেখ্য, গত বুধবার তুর্কি প্রেসিডেন্ট এরদোগানের আমন্ত্রণে রাষ্ট্রীয় সফরে তুরস্কে যান ইমরান খান। এসময় ইমরান খানের সাথে ছিলেন, পররাষ্ট্রমন্ত্রী মাখদুম শাহ মাহমুদ কুরেশী, পরিকল্পনা মন্ত্রী মাখদুম খুররো বখতিয়ার, উপদেষ্টা আব্দুর রাজ্জাক দাউদ ও পররাষ্ট্র মন্ত্রনালয়ের মুখপাত্র মোহাম্মদ ফয়সাল।


ইনসাফ সাংবাদিকতা কোর্স

ইনসাফ সাংবাদিকতা কোর্সদেশের প্রথম ইসলামী ঘরানার অনলাইন পত্রিকা ইনসাফ টোয়েন্টিফোর ডটকমের আয়োজনে শুরু হতে যাচ্ছে স্বল্পমেয়াদী সাংবাদিকতা কোর্স।অংশগ্রহণ করতে যোগাযোগ করুন এই নাম্বারে-০১৭১৯৫৬৪৬১৬এছাড়াও সরাসরি আসতে পারেন ইনসাফ কার্যালয়ে।ঠিকানা – ৬০/এ পুরানা পল্টন ঢাকা ১০০০।

Posted by insaf24.com on Monday, October 29, 2018