‘সহী দ্বীনি শিক্ষা চর্চার অভাবে মুসলমানদের মাঝে বিভক্তি সৃষ্টি করছে স্বার্থন্বেষী মহল’ | insaf24.com

‘সহী দ্বীনি শিক্ষা চর্চার অভাবে মুসলমানদের মাঝে বিভক্তি সৃষ্টি করছে স্বার্থন্বেষী মহল’

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | ডেস্ক রিপোর্ট


সহী দ্বীনি শিক্ষার চর্চার অভাবে সরলমনা মুসলমানদের মাঝে কতিপয় স্বার্থন্বেষী মহল নিজেদের আখের ঘুছাতে বিভক্তি সৃষ্টি করছে বলে মন্তব্য করেছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর আল্লামা শাহ্ আহমদ শফী।

শনিবার (৫ জানুয়ারি)হাটহাজারী সদরের নিকটবর্তী গ্রাম পশ্চিম মেখল কাজীপাড়ায় প্রতিষ্ঠত তা’লীমুল কুরআন মাদরাসার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

আল্লামা শফী বলেন, স্বার্থন্বেষী মহল ইসলাম বিদ্বেষীদের এজেন্ডা বাস্তবায়নের জন্য ইসলামের লেবাস ধারণ করে সুকৌশলে সহী দ্বীনি শিক্ষা প্রদানে প্রতিবন্ধকতা সৃষ্টি করছে। তাদের এসব ষড়যন্ত্র হতে সবাইকে সজাগ থাকতে হবে।

তিনি বলেন, অসত্য ও ধাপ্পাবাজির মাধ্যমে স্বার্থান্বেষী মহলটি সাধারণ মুসলমানের মাঝে বিভেদ ও বিভক্তি ছাড়াচ্ছে অথচ বাংলাদেশের প্রায় সকল মুসলমান আহলে সুন্নাত ওয়াল জামাতের অনুসারী। তারা নিজেদের কথিত সুন্নী দাবী করে অথচ রাসুল সা. সুন্নত পালনের ধারে-কাছেও থাকে না বরং নতুন নতুন কুপ্রথা চালু করে সরলমনা মুসলমানদের সাথে প্রতারণা করছে। হক্কানী উলামায়ে কেরাম ও তাদের অনুসারীরা প্রিয় নবী স. সুন্নত মুতাবেক জীবন যাপন করলেও মাজারপুজারী আলেমরা কথিত ওহাবীর তকমা দিয়ে বিভ্রান্ত ছড়িয়ে পাড়ায় পাড়ায়, মহল্লায় মহাল্লায় বিভেদ ও বিভক্তি ছড়াচ্ছে। মানুষকে সহী দ্বীনি শিক্ষা থেকে দুরে রাখছে যাতে তাদের উদ্দেশ্য হাসিলে প্রতিবন্ধকতা সৃষ্টি না হয়।

তিনি আরো বলেন, আমাদের মাঝে সঠিক দ্বীনের চর্চার পরিধি আরো বাড়াতে হবে। পাড়ায় পাড়ায় নুরানী মাদরাসা প্রতিষ্ঠা করতে হবে। তবেই আমাদের শিশুরা জীবনের শুরুতে দ্বীনের সহী শিক্ষা পেয়ে জীবনকে আলোকিত করবে, সঠিক দ্বীনের অনুসারী হবে।


ইনসাফ সাংবাদিকতা কোর্স

ইনসাফ সাংবাদিকতা কোর্সদেশের প্রথম ইসলামী ঘরানার অনলাইন পত্রিকা ইনসাফ টোয়েন্টিফোর ডটকমের আয়োজনে শুরু হতে যাচ্ছে স্বল্পমেয়াদী সাংবাদিকতা কোর্স।অংশগ্রহণ করতে যোগাযোগ করুন এই নাম্বারে-০১৭১৯৫৬৪৬১৬এছাড়াও সরাসরি আসতে পারেন ইনসাফ কার্যালয়ে।ঠিকানা – ৬০/এ পুরানা পল্টন ঢাকা ১০০০।

Posted by insaf24.com on Monday, October 29, 2018