মিয়ানমারে নতুন করে শুরু হওয়া সহিংসতায় জাতিসংঘ উদ্বিগ্ন | insaf24.com

মিয়ানমারে নতুন করে শুরু হওয়া সহিংসতায় জাতিসংঘ উদ্বিগ্ন

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | আন্তর্জাতিক ডেস্ক


মিয়ানমারের সাম্প্রতিক সহিংস পরিস্থিতির শান্তিপূর্ণ সমাধান খুঁজে পাওয়ার জন্য প্রচেষ্টা জোরদার এবং সহিংসতায় আক্রান্ত সবার মধ্যে মানবিক সহায়তা পৌঁছানো নিশ্চিত করতে দেশটির সব পক্ষের প্রতি আবেদন জানিয়েছে জাতিসংঘ।

গতকাল মঙ্গলবার নিউইয়র্কে জাতিসংঘ মহাসচিবের মুখপাত্র এক সংবাদ সম্মেলনে বলেন, ‘জাতিসংঘ সাম্প্রতিক সপ্তাহগুলোতে মিয়ানমার কর্তৃপক্ষের সঙ্গে নিবিড় যোগাযোগ রেখেছে এবং সহিংসতায় আক্রান্তদের জন্য মানবিক চাহিদা পূরণে চলমান প্রচেষ্টায় সহায়তার প্রস্তাব দিয়েছে।’

মুখপাত্র জানান, মিয়ানমারে নিযুক্ত জাতিসংঘের ভারপ্রাপ্ত আবাসিক ও মানবিক সমন্বয়ক নুট ওস্টবি উত্তর ও মধ্য রাখাইন রাজ্যের পরিস্থিতি নিয়ে গভীরভাবে উদ্বিগ্ন। সেখানে আরাকান আর্মি ও মিয়ানমারের নিরাপত্তা বাহিনীগুলোর মধ্যে সংঘর্ষের কারণে এখন পর্যন্ত প্রায় সাড়ে চার হাজার মানুষ বাস্তুচ্যুত হয়েছে।

ওস্টবি ৪ জানুয়ারির হামলার খবরে মর্মাহত হয়েছেন ও প্রাণহানির ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন। সেইসঙ্গে তিনি নিহত পুলিশ সদস্যদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

এই আবাসিক ও মানবিক সমন্বয়ক বেসামরিক নাগরিকদের রক্ষা এবং আন্তর্জাতিক মানবিক ও মানবাধিকার আইন অনুযায়ী নিজেদের দায়িত্ব পালন করতে সব পক্ষের প্রতি আহ্বান জানিয়েছেন।


ইনসাফ সাংবাদিকতা কোর্স

ইনসাফ সাংবাদিকতা কোর্সদেশের প্রথম ইসলামী ঘরানার অনলাইন পত্রিকা ইনসাফ টোয়েন্টিফোর ডটকমের আয়োজনে শুরু হতে যাচ্ছে স্বল্পমেয়াদী সাংবাদিকতা কোর্স।অংশগ্রহণ করতে যোগাযোগ করুন এই নাম্বারে-০১৭১৯৫৬৪৬১৬এছাড়াও সরাসরি আসতে পারেন ইনসাফ কার্যালয়ে।ঠিকানা – ৬০/এ পুরানা পল্টন ঢাকা ১০০০।

Posted by insaf24.com on Monday, October 29, 2018


সেনাপ্রধানের নামে ভুয়া ফেসবুক অ্যাকাউন্ট, আইএসপিআরের সতর্ক বার্তা
Date: জানুয়ারি ০৯, ২০১৯
ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নিজস্ব প্রতিনিধি


বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান জেনারেল আজিজ আহমেদ

সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদের নামে ফেসবুকে ভুয়া অ্যাকাউন্ট খোলা হচ্ছে বলে সতর্ক করে দিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)।

আজ বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে আইএসপিআর জানায়, বর্তমান সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ (বিএসপি, বিজিবিএম, পিবিজিএম, বিজিবিএমএস, পিএসসি, জি) এখন কোনো ফেসবুক অ্যাকাউন্ট ব্যবহার বা পরিচালনা করছেন না।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, কিছু ব্যক্তি বা গোষ্ঠী অসৎ উদ্দেশ্যে সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদের নাম ও ছবি ব্যবহার করে ‘ফেসবুক অ্যাকাউন্ট’ খুলে ‘বিভিন্ন তথ্য’ আপলোড করছে এবং ‘ফ্রেন্ড রিকোয়েস্ট’ পাঠাচ্ছে যা সম্পূর্ণ মিথ্যা। এ ব্যাপারে সবাইকে সতর্ক হতে অনুরোধ করা হলো।