ভোট দেওয়াকে কেন্দ্র করে গৃহবধূকে গণধর্ষণের ঘটনায় গ্রেফতার আরও ১

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নিজস্ব প্রতিনিধি


সুবর্ণচর উপজেলায় ৩০ ডিসেম্বর রাতে গৃহবধূকে গণধর্ষণের মামলায় জামাল ওরফে হেঞ্জু মাজি (৪০) নামে আরও এক আসামি গ্রেফতার হয়েছে।

শুক্রবার ভোরে কুমিল্লার দাউদকান্দির গৌরীপুর এলাকা থেকে নোয়াখালী পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) একটি দল তাকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত জামাল ওরফে হেঞ্জু মাজি সুবর্ণচরের মধ্যম বাগ্যা এলাকার বাসিন্দা।

পুলিশ জানায়, জামাল এজাহারভুক্ত আসামি নন। তবে ১৬৪ ধারায় আদালতে দেয়া জবানবন্দিতে তার নাম এসেছিল। ঘটনার পর থেকে জামাল পলাতক ছিলেন।

নৌকায় ভোট না দিয়ে ধানের শীষে ভোট দেয়ায় ৩০ ডিসেম্বর রাত ১১টার দিকে উপজেলায় চরজুবলি ইউনিয়নের মধ্যম বাগ্যা গ্রামের ওই গৃহবধূ গণধর্ষণের শিকার হন। আওয়ামী লীগের উপজেলা প্রচার সম্পাদক ও সাবেক ইউপি সদস্য রুহুল আমিনের নেতৃত্বে এ অপকর্ম হয়।

এর আগে ঘটনার সঙ্গে জড়িত ১০ জনকে লক্ষ্মীপুর, ফেনী, চট্টগ্রাম ও সদর উপজেলার বিভিন্ন স্থান থেকে গ্রেফতার করে পুলিশ। জামালসহ এ ঘটনায় ১১ আসামি গ্রেফতার হল। এখনও এজাহারভুক্ত তিন আসামি পলাতক রয়েছেন।


ইনসাফ সাংবাদিকতা কোর্স

ইনসাফ সাংবাদিকতা কোর্সদেশের প্রথম ইসলামী ঘরানার অনলাইন পত্রিকা ইনসাফ টোয়েন্টিফোর ডটকমের আয়োজনে শুরু হতে যাচ্ছে স্বল্পমেয়াদী সাংবাদিকতা কোর্স।অংশগ্রহণ করতে যোগাযোগ করুন এই নাম্বারে-০১৭১৯৫৬৪৬১৬এছাড়াও সরাসরি আসতে পারেন ইনসাফ কার্যালয়ে।ঠিকানা – ৬০/এ পুরানা পল্টন ঢাকা ১০০০।

Posted by insaf24.com on Monday, October 29, 2018


ইহুদিবাদী ইসরাইলি কারাগারে দুর্বিসহ বন্দি জীবন কাটাচ্ছেন নিরপরাধ ফিলিস্তিনিরা
Date: জানুয়ারি ১১, ২০১৯
ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | মুসলিম বিশ্ব ডেস্ক


ইহুদিবাদী ইসরাইলের ‘এতজিওন’ কারাগারে আটক ফিলিস্তিনি বন্দিরা দুর্বিসহ জীবন কাটাচ্ছেন বলে খবর দিয়েছে ফিলিস্তিনি বন্দি বিষয়ক অধিকার পরিষদ- আল-আহ্‌দ। এটি বলেছে, এই প্রচণ্ড শীতে গরম কাপড় ও চিকিৎসা সামগ্রীর তীব্র অভাবে ব্যাপক কষ্ট পাচ্ছেন ফিলিস্তিনি বন্দিরা। শরীর গরম রাখার জন্য তাদেরকে গরম কাপড় কিংবা কম্বল সরবরাহ করেনি ইহুদিবাদী কর্তৃপক্ষ।

ওই পরিষদ জানিয়েছে, ইসরাইলি কারা কর্তৃপক্ষ পূর্ব পরিকল্পিতভাবে ফিলিস্তিনি বন্দিদের কষ্ট দেয়ার জন্য এই ব্যবস্থা নিয়েছে। এ ছাড়া, ফিলিস্তিনি বন্দিদেরকে নিয়মিত মারধর করা হয় বলে জানিয়ে ওই পরিষদ বলেছে, সকল আন্তর্জাতিক আইন ও ঘোষণা লঙ্ঘন করে এ কাজ করে যাচ্ছে ইহুদিবাদীরা।

ফিলিস্তিনি বন্দি বিষয়ক চিকিৎসা কেন্দ্র জানিয়েছে, ২০১৮ সালে ইহুদিবাদী ইসরাইল পাঁচ হাজার ৭০০ ফিলিস্তিনিকে আটক করেছে যাদের মধ্যে ৯৮০টি শিশু ও ১৭৫ জন নারী রয়েছেন। এ ছাড়া, ফিলিস্তিনি বন্দি বিষয়ক মন্ত্রণালয় সম্প্রতি এক প্রতিবেদনে ২০১৮ সালকে ফিলিস্তিনি বন্দিদের জন্য ‘সবচেয়ে খারাপ বছর’ বলে উল্লেখ করে জানিয়েছে, এ বছর নির্যাতিত এই জনগোষ্ঠীর বিরুদ্ধে গণগ্রেফতার অভিযান চালিয়েছে ইসরাইল।

উৎস, পার্সটুডে