৩০ ডিসেম্বর নির্বাচনের নামে জাতির সাথে প্রতারণা করা হয়েছে: মাওলানা ইসহাক

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | ডেস্ক রিপোর্ট


খেলাফত মজলিসের আমীর মাওলানা মোহাম্মদ ইসহাক বলেছেন, বিগত ৩০ ডিসেম্বর নির্বাচনের নামে জাতির সাথে প্রতারণা করা হয়েছে। নির্বাচনে বিরোধী দলীয় প্রার্থীদের স্বাধীনভাবে প্রচার-প্রচারণার নূন্যতম সুযোগ দেয়া হয়নি। সরকারী দল ও পুলিশ প্রশাসনের হামলা, মামলা, গ্রেফতার নির্যাতনের শিকার হয়েছেন বহু সংসদ সদস্য পদপ্রাথী ও তাদের কর্মী-সমর্থকরা। পরিকল্পিতভাবে বহু প্রার্থীর প্রার্থীতা বাতিল করে দেয়া হয়েছে।

শুক্রবার (১১ জানুয়ারি) সকাল ১০টায় বিজয়নগরস্থ মজলিস মিলনায়তনে দলের মনোননীত সংসদ সদস্য পদপ্রার্থীদের নিয়ে আয়োজিত নির্বাচনোত্তর মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মাওলানা ইসহাক বলেন, ভোট শুরুর আগের রাতেই অধিকাংশ আসনে প্রশাসনের সহযোগীতায় সরকারী দল তথা মহাজোটের প্রার্থীদের পক্ষে ব্যালটে সিল মেরে বাক্স ভর্তি করে রাখা হয়। ভোটের দিন অধিকাংশ ভোট কেন্দ্রে বিরোধী দলীয় প্রার্থীদের এজেন্টদের কেন্দ্রে ঢুকতে দেয়া হয়নি। যেসব কেন্দ্রে কিছু কিছু এজেন্ট ঢুকেছিলো সময়ের ব্যবধানে তাদেরকেও জোর করে কেন্দ্র থেকে বের করে দিয়ে মহাজোটের নৌকা, লাঙ্গল মার্কায় সিল মরা হয়। রাষ্ট্রীয় প্রশাসনযন্ত্রকে ব্যবহার করে জনগণের উপর জুলুম নির্যাতন চালিয়ে ফ্যাসীবাদী সরকারকে টিকিয়ে রাখার জন্যে নির্বাচনের নামে যে প্রহসন মঞ্চস্থ করা হয়েছে তা জাতির ইতিহাসে একটি কলঙ্কজনক অধ্যায় হয়ে থাকবে। এ নির্বাচনের মাধ্যমে খোদ নির্বাচন ব্যবস্থার প্রতিই মানুষের আস্থা উঠিয়ে দেয়া হয়েছে। এ প্রতারণার নির্বাচন বাতিল করে অবিলম্বে নিরপেক্ষ জাতীয় নির্বাচন দিতে হবে।

খেলাফত মজলিস মহাসচিব ড. আহমদ আবদুল কাদেরের পরিচালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন সংগঠনের নায়েবে আমীর মাওলানা সৈয়দ মজিবর রহমান, মাওলানা সাখাওয়াত হোসাইন, মাওলানা আবদুল বাছিত আজাদ, যুগ্মমহাসচিব মাওলানা মুহাম্মদ শফিক উদ্দিন, এডভোকেট জাহাঙ্গীর হোসাইন, শেখ গোলাম আসগর, সাংগঠনিক সম্পাদক মাওলানা আহমদ আলী কাসেমী, অধ্যাপক আবদুল হালিম, এডভোকেট মোঃ মিজানুর রহমান, অধ্যাপক মো: আবদুল জলিল, মাওলানা তোফাজ্জল হোসনে মিয়াজী, মাওলানা আজিজুল হক, অধ্যাপক রুহুল আমীন কামাল, মাওলানা আবদুল আলী আরমান, প্রভাষক মুহাম্মদ আবদুল করিম, এডভোকেট সারওয়ার রহমান চৌধুরী, এহতেশামুল হক শামীম, মাওলানা আবু বকর সিদ্দিকী প্রমুখ।

সভায় একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতাকারী খেলাফত মজলিস মনোনীত প্রার্থী ও তাদের এজেন্টদের পক্ষ থেকে বিভিন্ন সংসদীয় আসনে সরকার ও প্রশাসনের ছত্রছায়ায় ৩০ ডিসেম্বরের নির্বাচনে যে ব্যাপক অনিয়ম, ভোট জালিয়াতি, জুলুম, নির্যাতন, হামলা, মামলা, গ্রেফতারের ঘটনা ঘটেছে তার রিপোর্ট উপস্থাপন করা হয়।


ইনসাফ সাংবাদিকতা কোর্স

ইনসাফ সাংবাদিকতা কোর্সদেশের প্রথম ইসলামী ঘরানার অনলাইন পত্রিকা ইনসাফ টোয়েন্টিফোর ডটকমের আয়োজনে শুরু হতে যাচ্ছে স্বল্পমেয়াদী সাংবাদিকতা কোর্স।অংশগ্রহণ করতে যোগাযোগ করুন এই নাম্বারে-০১৭১৯৫৬৪৬১৬এছাড়াও সরাসরি আসতে পারেন ইনসাফ কার্যালয়ে।ঠিকানা – ৬০/এ পুরানা পল্টন ঢাকা ১০০০।

Posted by insaf24.com on Monday, October 29, 2018


রাজধানীতে রিজভীর নেতৃত্বে বিএনপির বিক্ষোভ 
জানুয়ারি ১১, ২০১৯
ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নিজস্ব প্রতিনিধি


বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার মুক্তি এবং একাদশ জাতীয় সংসদ নির্বাচন বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে বিএনপি।

আজ শুক্রবার বেলা ১১টার দিকে রাজধানী ঢাকার দৈনিক বাংলা মোড়ে এ বিক্ষোভ মিছিল হয়।

বিএনপির সহদফতর সম্পাদক মুহম্মদ মুনির হোসেন স্বাক্ষরিত এ সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

মিছিলে নেতৃত্ব দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

মিছিলটি দৈনিক বাংলা মোড় থেকে শুরু হয়ে ফকিরাপুলে গিয়ে শেষ হয়।

ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবক দলের বিপুলসংখ্যক নেতাকর্মী মিছিলে অংশ নেন।