ইসরাইলি খোলায়াড়দের মালয়েশিয়ার ভিসা দেয়া হবে না : সাফ জানিয়ে দিলেন মাহাথির

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | আন্তর্জাতিক ডেস্ক


আগামী ২৫ জুলাইয়ে মালয়েশিয়ায় অনুষ্ঠিত হতে যাওয়া বিশ্ব প্যারা সুইমিং চ্যাম্পিয়নশিপ খেলতে ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরিলের খেলোয়াড়দের মালয়েশিয়ায় প্রবেশ করতে দেয়া হবে না বলে জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মাদ।

তিনি বলেন, মাহাথির বলেন, ‘আমরা তাদের (ইসরিলের খেলোয়াড়দের) অনুমতি দেবো না। যদি তারা আসে, তাহলে এটি একটি অপরাধ।’

শুক্রবার কুয়ালালামপুরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী একথা জানান।
গত কয়েকদিন ধরে আন্তর্জাতিক গণমাধ্যমে এ খবর প্রচারিত হয়েছে যে, প্যারা সুইমিং চ্যাম্পিয়নশিপে যাতে ইসরাইলি ক্রীড়াবিদরা অংশ নিতে পারে সেজন্য তাদেরকে ভিসা দিতে মালয়েশিয়া সরকারকে রাজি করানোর চেষ্টা করছে তেলআবিব। এই খবর প্রচারিত হওয়ার পর মাহাথির মোহাম্মাদ তার দেশের দৃঢ় অবস্থানের কথা ঘোষণা করলেন।

মাহাথির বলেন, ইহুদিবাদী ইসরাইলের দমনপীড়নের মোকাবিলায় ফিলিস্তিনি জনগণের প্রতি সমর্থন জানানো মালয়েশিয়ার অন্যতম গুরুত্বপূর্ণ নীতি। এই নীতির আলোকে চলতি বছর মালয়েশিয়ায় অনুষ্ঠেয় ওয়ার্ল্ড প্যারা সুইমিং চ্যাম্পিয়নশীপে অংশ নিতে ইসরাইলি সাঁতারুদের ভিসা দেয়া হবে না।

মালয়েশিয়ার কুচিং শহরে আগামী ২৫ জুলাই বিশ্ব প্যারা সুইমিং চ্যাম্পিয়নশিপ শুরু হবে এবং তা চলবে ৪ আগস্ট পর্যন্ত।

টোকিওতে ২০২০ প্যারা অলিম্পিকের জন্য যোগ্যতা অর্জনের জন্য চ্যাম্পিয়নশিপটি এক হিসাবে কাজ করবে। ৭০টি দেশের ৬০০টিরও বেশি অ্যাথলেটস প্রতিযোগিতায় অংশ নিচ্ছে।

ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে মালয়েশিয়ার কূটনৈতিক সম্পর্ক নেই এবং দেশটির জনগণ ও সরকার সব সময় আন্তর্জাতিক অঙ্গনে ফিলিস্তিনি জাতির প্রতি সমর্থন জানিয়ে এসেছে।


ইনসাফ সাংবাদিকতা কোর্স

ইনসাফ সাংবাদিকতা কোর্সদেশের প্রথম ইসলামী ঘরানার অনলাইন পত্রিকা ইনসাফ টোয়েন্টিফোর ডটকমের আয়োজনে শুরু হতে যাচ্ছে স্বল্পমেয়াদী সাংবাদিকতা কোর্স।অংশগ্রহণ করতে যোগাযোগ করুন এই নাম্বারে-০১৭১৯৫৬৪৬১৬এছাড়াও সরাসরি আসতে পারেন ইনসাফ কার্যালয়ে।ঠিকানা – ৬০/এ পুরানা পল্টন ঢাকা ১০০০।

Posted by insaf24.com on Monday, October 29, 2018


ভারত সরকার মুসলমানদের ওপর নির্যাতন বাড়িয়ে দিয়েছে : ইমরান খান
জানুয়ারি ০৯, ২০১৯
ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | আন্তর্জাতিক ডেস্ক


অলঙ্করণ : জারাদা

ভারতের বর্তমান কট্টর হিন্দুত্ববাদী বিজেপি সরকার মুসলমানদের ওপর নির্যাতন বাড়িয়ে দিয়েছে বলে অভিযোগ করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

তিনি বলেন, ভারত সরকার মুসলমানদের ওপর নির্যাতন বাড়িয়ে দিয়েছে। বিশেষ করে কাশ্মীরে ভারতের অত্যাচার সীমা ছাড়িয়ে গেছে। তারা ছোট ছোট শিশুদের গুলির নিশানা বানাচ্ছে। শুধু ২০১৮ সালেই ৫০০ কাশ্মীরিকে ভারতীয় সেনারা গুলি করে হত্যা করেছে।

তুর্কী টিভি চ্যানেল টিআরটিকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এসব কথা বলেন। ২২ মিনিটের ওই সাক্ষাৎকারে আমেরিকা-পাকিস্তান সম্পর্ক, আফগান ও পাকিস্তানের অভ্যন্তরীণ নানান বিষয়েও বিভিন্ন কথা বলেন।

ভারতের বিষয়ে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান আরও বলেন, প্রতিবেশী দেশ হিসেবে আমরা সবসময় ভারতের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখতে চাই। কিন্তু তারা সর্বদা বিষয়টি এড়িয়ে চলে।

তিনি আরও বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আমি বলেছি, পারস্পরিক সম্পর্ক উন্নোয়নের লক্ষ্যে আপনি এককদম অগ্রসর হলে আমরা দু’কদম আগাতে পারবো। কিন্তু মোদী আগামী নির্বাচনে সুবিধা পাওয়ার জন্য পাকিস্তান বিরোধিতাকে অস্ত্র হিসেবে ব্যবহার করছেন।