জানুয়ারি ২২, ২০১৭

শেখ হাসিনার সরকার গণতন্ত্রকে হত্যা করেছে : মীর নাছির

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম |

photo-1473943035

শেখ হাসিনার সরকার গণতন্ত্রকে হত্যা করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাছিরউদ্দিন।

তিনি বলেন, ‘ক্ষমতা আঁকড়ে থাকতেই শেখ হাসিনার সরকার গণতন্ত্রকে হত্যা করেছে, বাকস্বাধীনতা হরণ করেছে, জনগণের ভোটাধিকার ছিনিয়ে নিয়েছে। নিজ দলের সন্ত্রাসীদের আশ্রয়-প্রশ্রয় দিয়েছে অথচ বিএনপিসহ ভিন্ন মতের নিরীহ কর্মী-সমর্থকদের ক্রসফায়ারের নামে নির্বিচারে হত্যা করেছে।’

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে আজ বৃহস্পতিবার চট্টগ্রামের নিজ বাসভবন ডালিয়া কুঞ্জ প্রাঙ্গণে আয়োজিত ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে মীর নাছির এসব কথা বলেন।

তিনি আরো বলেন, ‘নানামুখী ষড়যন্ত্রে দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব আজ তীব্র সংকটের মুখে পড়েছে। সরকার সাধারণ মানুষ থেকে শুরু করে দেশি-বিদেশি যে কারো জীবনের নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে। এ সরকার জনগণের আস্থাহীন, নৈতিকভাবে দুর্বল একটি ক্ষমতালিপ্সু সরকার।’

1473942886-mir-helal

এ সময় মীর নাছির অবিলম্বে সব দলের অংশগ্রহণে একটি নিরপেক্ষ সরকারের অধীনে অবাধ, সুষ্ঠু জাতীয় নির্বাচনের দাবি জানান।

অনুষ্ঠানে বিভিন্ন রাজনৈতিক দলের নেতা, জনপ্রতিনিধি, শিক্ষক, সাংবাদিক, বুদ্ধিজীবী, ব্যবসায়ী, সমাজকর্মী, শ্রমজীবীসহ নানা শ্রেণি-পেশার লোকজন অংশ নেন। এ সময় মীর নাছিরের ছেলে কেন্দ্রীয় বিএনপির সদস্য ও বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের যুগ্ম সম্পাদক ব্যারিস্টার মীর মোহাম্মদ হেলাল উদ্দিন অতিথিদের স্বাগত জানান। পরে সবাইকে চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবানির মাংস দিয়ে মধ্যাহ্নভোজে আতিথেয়তা করা হয়।

এ সময় ব্যারিস্টার মীর হেলাল বলেন, দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা না হলে জঙ্গিবাদসহ বিভিন্ন ধরনের সমস্যায় আক্রান্ত হবে জাতি। শিগগিরই নির্দলীয়, নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় নির্বাচনের দাবি জানান তিনি।