রাজধানীতে মদ্যপানে এক ব্যক্তির মৃত্যু

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নিজস্ব প্রতিনিধি


রাজধানীর খিলগাঁওয়ের মেরাদিয়ায় অতিরিক্ত মদ্যপানে টিটু মিয়া (৪৫) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে।

আজ রোববার সকাল সোয়া ১০টার দিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে এলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তার ভায়রা মিন্টু মিয়া জানান, খিলগাঁওয়ের মেরাদিয়া কবরস্থান রোডের ১২৯ নম্বর বাসায় থাকতেন টিটু। ফল বিক্রি করতেন তিনি। তার বাবার নাম মৃত আরিফুর রহমান।

তিনি আরো জানান, কবরস্থান রোডের একটি মাঠে শুক্রবার (১১ জানুয়ারি) দিনগত রাতে জাকির ড্রাইভার নামে একজন মদ নিয়ে আসেন। সেখানে টিটুসহ ৮/১০ জন বন্ধুবান্ধব মিলে মদ পান করেন। পরে রাতে বাসা গিয়ে অসু্স্থ হয়ে পড়েন টিটু। অবস্থার অবনতি হলে রোববার সকালে তাকে ঢামেকে নিয়ে এলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) বাচ্চু মিয়া জানান, এ ঘটনায় নারীসহ আরো পাঁচজন অসুস্থ অবস্থায় ঢামেকে চিকিৎসাধীন। ময়নাতদন্তের জন্য টিটুর মরদেহ মর্গে রাখা হয়েছে।


ইনসাফ সাংবাদিকতা কোর্স

ইনসাফ সাংবাদিকতা কোর্সদেশের প্রথম ইসলামী ঘরানার অনলাইন পত্রিকা ইনসাফ টোয়েন্টিফোর ডটকমের আয়োজনে শুরু হতে যাচ্ছে স্বল্পমেয়াদী সাংবাদিকতা কোর্স।অংশগ্রহণ করতে যোগাযোগ করুন এই নাম্বারে-০১৭১৯৫৬৪৬১৬এছাড়াও সরাসরি আসতে পারেন ইনসাফ কার্যালয়ে।ঠিকানা – ৬০/এ পুরানা পল্টন ঢাকা ১০০০।

Posted by insaf24.com on Monday, October 29, 2018


মালয়েশিয়ার নতুন সুলতান আবদুল্লাহ
Date: জানুয়ারি ১৩, ২০১৯
ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | মুসলিম বিশ্ব ডেস্ক


মালয়েশিয়ার পাহাং রাজ্য শনিবার তাদের নতুন সুলতান হিসেবে টেঙ্কু আবদুল্লাহ শাহের (৫৯) নাম ঘোষণা করেছে। তার বাবা সুলতান আহমেদ শাহের স্থলাভিষিক্ত হবেন তিনি।

ধারণা করা হচ্ছে, দেশটির নতুন রাজা হতে পারেন টেঙ্কু আবদুল্লাহ। বারনামা নিউজ এজেন্সির বরাতে এএফপি জানায়, মালয়েশিয়ার রাজা সুলতান পঞ্চম মোহাম্মদের সিংহাসন ত্যাগের পর নতুন রাজা নির্বাচনে নয়টি রাজপরিবারের প্রধানরা আগামী ২৪ জানুয়ারি ভোট দিতে যাচ্ছেন। এর আগে নতুন সুলতানের নাম ঘোষণায় তার রাজা হওয়ার সম্ভাবনাই বেড়ে যাচ্ছে বলে জানিয়েছে সংশ্লিষ্ট মহল।

সাবেক ‘মিস মস্কো-২০১৫’ ওকসানা ভোয়েভোদিনার সঙ্গে রাজা মোহাম্মদের বিয়ের খবর গত ডিসেম্বরে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। গত সপ্তাহে হঠাৎই পদত্যাগের ঘোষণা দেন পঞ্চম মোহাম্মদ। মেয়াদ শেষের আগেই সরে যাওয়া প্রথম মালয়েশীয় রাজা তিনি।

মালয়েশিয়ায় একজন রাজার মেয়াদ পাঁচ বছর। দেশটিতে নয়টি রাজপরিবারের প্রধানরা (সুলতান) ভোটের মাধ্যমে দেশের রাজা নির্বাচন করেন। ক্রমান্বয়ে এক রাজ্যের পর আরেক রাজ্য থেকে রাজা নির্বাচিত হয়। এবারের ধাপে পাহাং রাজ্য থেকেই রাজা হবে বলে জানিয়েছে এএফপি। সুলতান আবদুল্লাহ শাহ খেলাধুলার ক্ষেত্রে পরিচিত ফিগার। বর্তমানে তিনি এশিয়ান হকি ফেডারেশনের প্রেসিডেন্ট এবং আন্তর্জাতিক ফুটবল ফেডারেশনের (ফিফা) কাউন্সিল সদস্য।

রাজপ্রাসাদের সঙ্গে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদের বনিবনা হচ্ছিল না বলেও গুঞ্জন শোনা যাচ্ছে। সাংবিধানিকভাবে পরিচালিত দেশ মালয়েশিয়ায় রাজা বলতে গেলে অলঙ্কারিক পদ, যিনি মুসলমান অধ্যুষিত দেশটিতে ইসলামের অভিভাবক। তবে প্রধানমন্ত্রীসহ বেশ কিছু জ্যেষ্ঠ পদে নিয়োগের জন্য রাজার অনুমোদনের প্রয়োজন হয়।