মন্ত্রী পদমর্যাদায় প্রধানমন্ত্রীর পাঁচ উপদেষ্টাকে পুনঃনিয়োগ

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নিজস্ব প্রতিনিধি


মন্ত্রী পদমর্যাদায় প্রধানমন্ত্রীর পাঁচ উপদেষ্টাকে পুনঃনিয়োগ দেয়া হয়েছে। পুরনো দায়িত্বেই তাদের রাখা হয়েছে।

গত ৭ জানুয়ারি তাদের উপদেষ্টা পদে চাকুরি অবসান ও নিয়োগ করা হয়েছে। গতকাল মন্ত্রিপরিষদ বিভাগের ওয়েব সাইটে পাঁচ উপদেষ্টার নিয়োগ সংক্রান্ত প্রজ্ঞাপন আপলোড করা হয়েছে।

এতে প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা পদে এইচ টি ইমাম, অর্থনৈতিক উপদেষ্টা পদে ড. মসিউর রহমান, আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক উপদেষ্টা পদে ড. গওহর রিজভী, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা পদে তৌফিক-ই-এলাহী চৌধুরী এবং প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা পদে মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিককে নিয়োগের কথা বলা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী রুলস অব বিজনেস, ১৯৯৬-এর রুল ৩বি(১)- এ প্রদত্ত ক্ষমতাবলে ৭ জানুয়ারি প্রধানমন্ত্রী এ নিয়োগ দিলেন। উপদেষ্টা পদে অধিষ্ঠিত থাকাকালীন তাঁরা মন্ত্রীর পদমর্যাদা, বেতন-ভাতা ও আনুষঙ্গিক সুযোগ-সুবিধা পাবেন।


ড. কামালের নেতৃত্বে নির্বাচনে যাওয়া বড় ভুল ছিল : বিএনপি’র ভাইস চেয়ারম্যান মেজর হাফিজ
জানুয়ারি ১৪, ২০১৯
ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নিজস্ব প্রতিনিধি


ড. কামাল হোসেনের নেতৃত্বে নির্বাচনে যাওয়া বিএনপি’র জন্য একটা বড় ভুল ছিলো বলে মন্তব্য করেছেন দলটির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমদের।

তিনি বলেন, জনগণের সাথে কোন সম্পর্ক নাই, যারা ভোটের রাজনীতি কখনো করেননি তারা এখন বাংলাদেশের ভবিষ্যৎ নিয়ন্তারূপে কথাবার্তা বলছেন। বিএনপির মতো বড় দল যে তাদের দ্বারস্থ হয়েছে এটিকে আমি সঠিক বলে মনে করি না।

মেজর হাফিজ বলেন, আদর্শগত বিভেদ আছেই। সুতরাং আদর্শের ঐক্য না থাকলে তাদের সাথে জোট করেও খুব একটা সুবিধা হয় না। আমরা শুধু অন্যদেরকে নেতা বানিয়ে দিয়েছি। আমাদের বিএনপির অনেক সিনিয়র, যোগ্য, ক্যাপাবল নেতা আছেন। তাদেরকে নিয়েই আমরা এগিয়ে যেতে পারতাম।

আজ (১৪ জানুয়ারি) একটি বেসরকারি টেলিভিশনের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন।

বিএনপিকে জোটগত রাজনীতির বৃত্ত থেকে বেরিয়ে আসার তাগিদ দিয়েছেন দলটির নীতিনির্ধারক পর্যায়ের এ নেতা বলেন, বিএনপির একা পথ চলাই ভালো বলে আমি মনে করি। বিএনপি যথেষ্ট শক্তিশালী দল। আমাদের কোনো জোটেরও প্রয়োজন নেই। শুধু শুধু নাম-গোত্রহীন, জনসমর্থনহীন লোকজনকে পাদপ্রদীপের আলোয় আনার কোনো প্রয়োজন নেই। বিএনপির নিজেরই এখন এগিয়ে চলা উচিৎ।

মেজর হাফিজ বলেন, আমাদেরও ভুল-ভ্রান্তি থাকতে পারে। সেটি নিয়ে আত্মসমালোচনা করে, জনগণকে সাথে নিয়ে, জনগণকে ঐক্যবদ্ধ করেই আমাদের এগিয়ে যেতে হবে।