কাশ্মীরে ভারতীয় সেনা দপ্তরে হামলা; ১৭ সেনা নিহত

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম |

2016-09-18_122123ভারত দখলকৃত কাশ্মিরে বারামুল্লার উরি সেক্টরে সেনাবাহিনীর ব্রিগেড সদর দফতরে হামলায় ১৭ জওয়ানসহ ২১ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে ৪ জন সন্দেহভাজন গেরিলা। এসময় সেনাবাহিনীর ২০ জন জওয়ান আহত হয়েছেন।

আজ (রোববার) ভোর সাড়ে ৫ টা নাগাদ গেরিলারা ওই ভয়াবহ হামলা চালায়। সেনাবাহিনীর পক্ষ থেকে পাল্টা জবাব দেয়া হয়। শেষ খবর পাওয়া পর্যন্ত সেনাবাহিনীর গুলিতে ৪ গেরিলা নিহত হয়েছে।

সংঘর্ষের সময় কয়েকটি ব্যারাকে আগুন ধরে গেছে। আহত সেনা জওয়ানদের হেলিকপ্টারের সাহায্যে সেনাবাহিনীর বাদামি বাগ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। পরিস্থিতি সামাল দিতে সেনাবাহিনীর স্পেশাল ফোর্স মাঠে নেমেছে। অন্য একটি সূত্রে প্রকাশ, গেরিলাদের নির্মূল করতে হেলিকপ্টারের সাহায্যে প্যারা কমান্ডো নামানো হয়।

ভারতীয় সেনাবাহিনীর পক্ষ থেকে এখনো আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি। তবে ভারতীয় সেনাবাহিনীর একটি সূত্র জানায়, চার থেকে ছয়জন আত্মঘাতী হামলাকারী কমান্ডো স্টাইলে হামলা চালিয়েছে।

ভারতীয় কর্মকর্তাদের মতে, ২০১৪ সালের পর জম্মু-কাশ্মীরের উত্তরাঞ্চলে এটিই সবচেয়ে ভয়াবহ হামলা।

হামলার ঘটনার পরিপ্রেক্ষিতে ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং তাঁর রাশিয়া ও যুক্তরাষ্ট্র সফর বাতিল করেছেন।

সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারের কয়েকটি বার্তায় ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং বলেন, ঘটনার দিকে নজর রাখা ওই অঞ্চলের রাজনৈতিক, সামরিক এবং প্রশাসনের জ্যেষ্ঠ কর্মকর্তাদের সঙ্গে তিনি কথা বলেছেন।

 সূত্র: পার্সটুডে