ঐক্যবদ্ধ ইসলামী প্লাটফর্ম সময়ের দাবী: আব্দুল্লাহ মাসউদ খান

আব্দুল্লাহ আল মাসউদ খান | কেন্দ্রীয় সভাপতি: বাংলাদেশ ইসলামী ছাত্রসমাজ


আব্দুল্লাহ আল মাসউদ খান

সেই কিশোর বয়স থেকেই একটি ঐকবদ্ধ ইসলামী শক্তির অধীর স্বপ্নে বিভোর ছিলাম, এখনো আছি। এই স্বপ্ন এদেশের লক্ষ লক্ষ তরুণের, কোটি কোটি ইসলাম প্রিয় জনতার। কিন্তু এখনও এই সোনার হরিণ অধরা, দিন দিন তা আরও দুরতিক্রমণ্য হয়ে দাড়াচ্ছে। ঐক্যের প্রয়োজনীয়তা কেউ কখনো অস্বীকার করেনি, রুপরেখায় ভীন্নমত আছে ছিলো।

সমস্যাঃ ঐক্যের ক্ষেত্রে আপাতদৃষ্টিতে বেশ কয়েক টি সমস্যা দেখা যাচ্ছে। তন্মধ্যে বড় কয়েকটি হলো নেতৃত্বদানের চ্যালেঞ্জ, ছোট বড় দলের সমন্বয়, নেতৃত্ব নির্বাচনের কারিকুলাম, নিজ সংগঠনের স্বকীয়তা, আদর্শিক মতপার্থক্যের অবসান। নেতা-কর্মীর মুল্যায়ণ পদ্ধতি এবং বিশেষ করে যারা বহু বছর ধরে রাজনীতি করে বিভিন্ন উচ্চপদে আসীন আছেন তাদের ঐক্য পরবর্তী অবস্থান।
ছোট দল তাদের অস্তিত্ব হারানোর ভয়, আর অপেক্ষাকৃত বড় দল তাদের অর্জনের ভাগে কাউকে অংশিদার করার দুঃশ্চিন্তা। এসব ঐক্যের পথে অন্তরায়।

সম্ভাবনাঃ বিশ্বময় ইসলামের নিরব জাগরণ শুরু হয়েছে। বস্তুবাদী ও সমাজতান্ত্রিক শাসন ব্যবস্থা মুখ থুবরে পড়ছে। পুঁজিবাদী শাসনের বৈষম্য ও নিষ্পেষণ তৃতীয় বিশ্বে হতাশা আর অসন্তোষ এর আগুন ক্রমশ বাস্পৃভূত হচ্ছে। ইসলামী রাষ্ট্রব্যবস্থা ও কুরআনের আইনের শাসনের শ্বাশত দাবী জনমনে আগ্রহের মাত্রা ক্রমেই পুঞ্জীভূত হচ্ছে। সচেতন তরুণ আলেম উলামা, বিভিন্ন সংগঠনের প্রশিক্ষিত নিবেদিত প্রাণ কর্মী আধুনিক ও উদার চেতনার ইসলাম প্রেমী জনগনের একটি বিরাট অংশ ও ঐক্যপ্রত্যাশী লক্ষ কোটি সাধারন মানুষ একটি দাবীতে আজ নয়তো কাল প্রয়োজনে অথবা পরিস্থিতির তাকীদে ঐক্যবদ্ধ হতে সকল কে বাধ্য করবে। ঐক্যের আহবান, ঐক্যবদ্ধ হওয়ার আযান আজ বিভিন্নভাবে নানান কন্ঠে ধ্বনিত প্রতিধ্বনিত হচ্ছে।

যারা ঐক্য চায় তারা কোন ব্যক্তিস্বার্থের কারনে লালায়িত নয়। তারা ইসলামকে বিজয়ীর আসনে দেখতে চায়, তাদের পদের লোভ নেই ক্ষমতার আস্ফালন নেই, দলিয় বড়ত্বের দাম্ভিকতা নেই। এরাই নিঃস্বার্থ ইসলামী প্রজন্ম এদের হাতে শোভা পাবে আগামীর সোনার বাংলাদেশ।

এই অদম্য বিজয়দৃপ্ত কাফেলার উত্থান কেউ ঠেকাতে পারবে না ইনশা আল্লাহ। যারা এই ঐক্যবদ্ধ জাগরণের সামনে বাধা হয়ে দাড়াবে তারা ইতিহাসের আস্তাকূড়ে নির্মমভাবে নিক্ষিপ্ত হবে।

আমরা এই ঐক্যের প্রত্যয়ী কাফেলার চুড়ান্ত জাগরণের অপেক্ষায় বেঁচে আছি এবং বেঁচে থাকতে চাই। মহান আল্লাহ এই ঐক্যবদ্ধ ইসলামীক জাগরণকে ত্বরান্বিত করুন।


ইনসাফ সাংবাদিকতা কোর্স

ইনসাফ সাংবাদিকতা কোর্সদেশের প্রথম ইসলামী ঘরানার অনলাইন পত্রিকা ইনসাফ টোয়েন্টিফোর ডটকমের আয়োজনে শুরু হতে যাচ্ছে স্বল্পমেয়াদী সাংবাদিকতা কোর্স।অংশগ্রহণ করতে যোগাযোগ করুন এই নাম্বারে-০১৭১৯৫৬৪৬১৬এছাড়াও সরাসরি আসতে পারেন ইনসাফ কার্যালয়ে।ঠিকানা – ৬০/এ পুরানা পল্টন ঢাকা ১০০০।

Posted by insaf24.com on Monday, October 29, 2018