জানুয়ারি ১৯, ২০১৭

পরিবার নিয়ে মহানবী (সা:)এর রওজা জিয়ারত করেছেন খালেদা জিয়া

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম |

609504026_oমক্কায় কাবা শরীফে বিদায়ী তাওয়াফ শেষে মদিনা গিয়ে মহানবী হজরত মুহাম্মদ (সা.) এর রওজা জিয়ারত করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। সঙ্গে ছেলে তারেক রহমানসহ পরিবারের সদস্যরাও রয়েছেন।

স্থানীয় সময় রবিবার রাতে মসজিদে নববীতে এশার নামাজের পর সঙ্গীদের নিয়ে মহানবী হজরত মুহাম্মদ (সা.)-এর রওজা মোবারক জিয়ারতে যান খালেদা জিয়া। জিয়ারতের আগে তিনি রওজা শরিফে দুই রাকাত নামাজ পড়েন। পরে তিনি মোনাজাতে অংশ নেন এবং দেশ ও মুসলিম উম্মাহর জন্য দোয়া করেন।

সৌদি বাদশা সউদ বিন আবদুল আজিজের আমন্ত্রণে রাজকীয় অতিথি হিসেবে খালেদা জিয়াসহ তার পরিবারের সদস্যরা এবার হজ করেন।

গত ৭ সেপ্টেম্বর হজ করতে বাংলাদেশ থেকে খালেদা জিয়া এবং লন্ডন থেকে তারেক রহমানসহ পরিবারের সদস্যরা জেদ্দা পৌঁছেন। হজ পালন শেষে মহানবীর রওজা মোবারক জিয়ারতের উদ্দেশ্যে তিনি মদিনায় যান।

খালেদা জিয়ার সফরসঙ্গী হিসেবে রয়েছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও মধ্যপ্রাচ্যবিষয়ক বিশেষ দূত এনামুল হক চৌধুরী, বিএনপির তথ্য ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক শরীফ শাহ কামাল তাজ, খালেদা জিয়ার একান্ত সচিব এ বি এম আবদুস সাত্তার ও ব্যক্তিগত আলোকচিত্রী নুরুদ্দিন আহমেদ। তারেক রহমানের সফরসঙ্গী হিসেবে আছেন তার স্ত্রী জোবাইদা রহমান ও কন্যা জাইমা রহমান, প্রয়াত আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলী রহমান সিঁথি।

এদিকে সৌদি আরব পশ্চিমাঞ্চল বিএনপির সভাপতি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আহমদ আলী মুকিব, প্রধান উপদেষ্টা কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আবদুর রহমান, সৌদি আরব পশ্চিমাঞ্চল বিএনপির সিনিয়র সহসভাপতি আবদুল জলিল ও স্বেচ্ছাসেবক দলের সভাপতি এরশাদ আহমেদ, আবদুল মান্নান, আবদুল মমিন, মনিরুজ্জামান তপন, কেফায়তোল্লাহ, হেলাল, জাফর আহমেদ মদিনায় খালেদা জিয়ার সঙ্গে রয়েছেন।

খালেদা জিয়ার এটি তৃতীয় হজ। এর আগে ১৯৯১ সালে প্রধানমন্ত্রী থাকাকালে একবার এবং ১৯৯৭ সালে বিরোধী দলে থাকাকালে তিনি হজ করেন। তবে প্রায় প্রতিবছরই রমজানে তিনি উমরাহ পালন করেন।

তারেক রহমান, তার স্ত্রী জোবাইদা রহমান, মেয়ে জাইমা রহমান এবং প্রয়াত আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলা রহমান সিঁথির এটি প্রথম হজ। ২০১৪ সালে তারা খালেদা জিয়ার সঙ্গে উমরাহ করেন।

২২ সেপ্টেম্বর দেশে ফেরার কথা রয়েছে খালেদা জিয়ার। এদিন বিকেলে সৌদি এয়ার লাইন্সের একটি ফ্লাইটে ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবেন তিনি।