শ্রমিকদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠা ও নিরাপদ নাগরিক জীবন চাই: শহিদুল ইসলাম কবির

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম |

শহিদুল ইসলাম কবিরমুক্তিযুদ্ধ প্রজন্ম কাউন্সিল চেয়ারম্যান ও ইসলামী শ্রমিক আন্দোলনের নবগঠিত ভান্ডারিয়া সাংগঠনিক জেলা শাখার আহবায়ক শহিদুল ইসলাম কবির বলেছেন, দেশের উন্নয়ন অগ্রগতির অন্যতম চালিকা শক্তি অবহেলিত শ্রমিকদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠা এবং শ্রমিকদের সহযোগিতাগ্রহনকারী নাগরিকদের জীবন চলার পথ নিরাপদ করতে শ্রমিক আন্দোলনের কাজ সম্প্রসারনে দায়িত্ব নিয়েছি।

তিনি বলেন, ইসলামকে বিজয়ী আদর্শ হিসেবে প্রতিষ্ঠিত করে ইসলামী শ্রমনীতি প্রতিষ্ঠার মূল উদ্দেশ্য নিয়ে ইবাদাতের নিয়তে ইসলামী শ্রমিক আন্দোলনের এ দায়িত্ব পালনে সাধ্য অনুযায়ী জান, মাল ও সময়ের কুরবানী করার নিয়ত করে এসেছি। আমাদের এ দ্বীনি দায়িত্ব পালনে আল্লাহর রহমত আমাদের সাথে থাকবে ইনশাআল্লাহ।

ইসলামী শ্রমিক আন্দোলনের নবগঠিত ভান্ডারিয়া সাংগঠনিক জেলার আওতাধীন পাথরঘাটা, মঠবাড়িয়া, কাঠালিয়া ও ভান্ডারিয়া থানা শাখাসমূহে পৃথক চারটি সভায় গত ১৫ ও ১৬ সেপ্টেম্বর প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।

ইসলামী শ্রমিক আন্দোলন পাথরঘাটা থানা শাখার সভাপতি মো: হারুন অর রশিদ, মঠবাড়িয়া থানা আহবায়ক মো: আব্দুর রহিম, কাঠালিয়াতে মাওলানা আব্দুজ জব্বার, ও ভান্ডারিয়া থানা সভাপতি মাও. হাবিবুর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠিত শ্রমিকসভা সমূহে বক্তব্য রাখেন, সাংগঠনিক জেলা সদস্য সচিব হাফেজ সুলতান আহমদ, উপদেষ্টা মাওলানা সোলায়মান মিয়া, মো: আব্দুস সামাদ, মো: আব্দুল জলিল, মো: মোখলেছুর রহমান ও হফেজ মাসুম বিল্লাহ প্রমূখ।
শহিদুল ইসলাম কবির বলেন, প্রিয় মাতৃভূমির শ্রমিক ও মেহনতি মানুষ যদি তাদের ন্যায্য অধিকার ও যথাযথভাবে পায় তবে দেশের সকল মানুষ শান্তিতে বসবাস করতে পারবে। অপরাধ প্রবনতা কমে আসবে। এজন্য মালিক শ্রমিক ও সাধারন মানুষের দৃষ্টিভঙ্গী পরিবর্তন করতে হবে। ইসলামে হুকুম আহকাম ব্যাক্তি, সমাজ ও রাস্ট্রীয় জীবনে অনুস্বরণ করতে হবে।