জানুয়ারি ২০, ২০১৭

কাশ্মির ইস্যুতে পাকিস্তানকে প্রতিটি ফোরামে দৃঢ় সমর্থন করে যাবে চীন

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম |

51d6bba3d0731চীনা প্রধানমন্ত্রী লি কেকিয়াং বুধবার বলেছেন, কাশ্মির ইস্যুতে পাকিস্তানের অবস্থানকে অত্যন্ত গুরুত্ব দিয়ে থাকে তারা। পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের সাথে নিউ ইয়র্কে বৈঠকের পর তিনি এ সমর্থন ব্যক্ত করেন।

চীনা প্রধানমন্ত্রী বলেন, পাকিস্তানের অবস্থান সমর্থন করে চীন এবং প্রতিটি ফোরামে পাকিস্তানকে সমর্থন করে যাবে। তিনি বলেন, তার দেশ ভারত ও পাকিস্তানের মধ্যকার সর্বশেষ অচলাবস্থা নিরসনে সহায়তা করতে পারে।

ভারতের সাথে পাকিস্তানের উত্তেজনার কথা উল্লেখ করে কেকিয়াং বলেন, পাকিস্তান সন্ত্রাসবাদের শিকার। তিনি আশা করেন, ভারত ও পাকিস্তান তাদের মধ্যকার দূরত্ব আর বাড়াবে না।

অধিকৃত কাশ্মির উপত্যাকায় ভারতীয় নৃশংসতার বিরুদ্ধে চীনা অবস্থানকে সমর্থন করেন পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। তিনি বলেন, পাকিস্তান সব ধরনের সন্ত্রাসবাদের বিরুদ্ধে থেকেছে এবং থাকবে।

চীন-পাকিস্তানকে ‘আয়রন-ব্রাদার্স’ হিসেবে অভিহিত করে নওয়াজ শরিফ বলেন, এই দুই দেশের মধ্যকার সম্পর্ক এখন নতুন দিকে মোড় নিয়েছে। পরমাণু সরবরাহ গ্রুপে পাকিস্তানের অবস্থান উপলব্ধি করার জন্য তিনি চীনা প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জ্ঞাপন করেন।