মুসলমানরা ইসলাম থেকে দূরে সরে যাওয়ায় অশান্তির দাবানল ছড়িয়ে পড়ছে: মাওলানা মাদানী

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | মাহবুবুল মান্নান


চট্টগ্রাম জামেয়া দারুল হেদায়া মাদরাসার প্রতিষ্ঠাতা মুহতামিম ও মুফাচ্ছিরে কুরআন মাওলানা আজিজুল হক মাদানী বলেছেন, ইসলাম শান্তি ও মানবতার ধর্ম। এটা বাস্তবসম্মত সত্যকথা। মুসলমানরা ইসলাম থেকে দূরে সরে যাওয়ার কারনেই চারদিকে অশান্তির দাবানল ছড়িয়ে পড়ছে। তাই মানুষ যত ইসলাম থেকে দূরে সরবে, ততই সমাজে, রাষ্ট্রে অমানবতা ও বর্বরতার রাজত্ব কায়েম হবে।

শুক্রবার (২৫জানুয়ারি) চট্টগ্রাম কর্ণফুলি শাহমীরপুর নুরুল উলুম তাজবিদুল কুরআন মাদরাসার বার্ষিক মাহফিলে তিনি এসব কথা বলেন।

মাওলানা মাদানী আরো বলেন, মুসলমানদের মধ্যে দলাদলি, অনৈক্য ও হিংসা-বিদ্বেষ বেড়ে যাওয়ার সুযোগকে কাজে লাগিয়ে কুফরি শক্তিগুলো মুসলমানদের বিরুদ্ধে বিশ্বব্যাপী সন্ত্রাস ও অপপ্রচারে লিপ্ত হয়ে পড়েছে। এসব থেকে মুক্তি পেতে হলে আমাদের পবিত্র ধর্ম ইসলামকে শক্ত করে আঁকড়ে ধরতে হবে।


ইনসাফ সাংবাদিকতা কোর্স

ইনসাফ সাংবাদিকতা কোর্সদেশের প্রথম ইসলামী ঘরানার অনলাইন পত্রিকা ইনসাফ টোয়েন্টিফোর ডটকমের আয়োজনে শুরু হতে যাচ্ছে স্বল্পমেয়াদী সাংবাদিকতা কোর্স।অংশগ্রহণ করতে যোগাযোগ করুন এই নাম্বারে-০১৭১৯৫৬৪৬১৬এছাড়াও সরাসরি আসতে পারেন ইনসাফ কার্যালয়ে।ঠিকানা – ৬০/এ পুরানা পল্টন ঢাকা ১০০০।

Posted by insaf24.com on Monday, October 29, 2018


যে সবসময় অন্তরে আল্লাহর ভয় রাখে সেই বুদ্ধিমান: মুফতী ফয়জুল করীম
জানুয়ারি ১৩, ২০১৯
ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | ডেস্ক রিপোর্ট


(ফাইল ছবি)

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম বলেছেন, পরকাল যে বিশ্বাস করে না, সে যা ইচ্ছা তাই করতে পারে। দুনিয়ার ক্ষমতা বা শক্তি অল্প সময়ের কিন্তু আখেরাতের সময়ের কোন শেষ নেই। যার দুনিয়া সুন্দর হবে তার পরকাল তত সুন্দর হবে। দুনিয়ার মোহে যে পরকালকে শেষ করে দেয়, সে বুদ্ধিমান নয় বরং বুদ্ধিমান সেই যে, সবসময় আল্লাহর ভয় অন্তরে রাখে, পরিণামের কথা চিন্তা করে কাজ করে।

রবিবার (১৩ জানুয়ারি) টাঙ্গাইলের মির্জাপুরের আদাবাড়ী উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিতইসলামী মহাসম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। বাংলাদেশ মুজাহিদ কমিটি মির্জাপুর উপজেলা শাখা আয়োজিত সম্মেলনে স্থানীয় ওলামায়ে কেরাম, মসজিদের ইমাম খতীবগণ উপস্থিত থেকে আলোচনায় অংশ নেন।

তিনি বলেন, দুনিয়ার ক্ষমতা পাওয়া এবং ক্ষমতায় যাওয়ার জন্য মানুষ মানুষকে নির্মমভাবে হত্যা করতেও দ্বিধা করে না। রাজনীতি মানুষের কল্যাণের জন্য। যে রাজনীতি মানুষের অকল্যাণ বয়ে আনে, মানুষকে নিমর্মতার দিকে ঠেলে দেয়, এধরণের রাজনীতি কারো কাম্য হতে পারে না। দুনিয়াতে যত ক্ষমতাধর হোক, আল্লাহর সামনে কারো এক কদম চলার শক্তি থাকবে না।