জানুয়ারি ১৯, ২০১৭

মধ্যবর্তী নয়, নতুন নির্বাচন চায় বিএনপি: মির্জা ফখরুল

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম |

মির্জা ফখরুল ইসলাম আলমগীরবিএনপি মধ্যবর্তী নির্বাচন চাইছে না, বরং তারা নতুন নির্বাচনের দাবি করছেন বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। জনগণের কাছে গ্রহণযোগ্য সার্চ কমিটির মাধ্যমে নির্বাচন কমিশন পুনর্গঠনের দাবিও জানান তিনি।

আজ শনিবার বিকেলে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আয়োজিত এক আলোচনা সভায় এসব কথা বলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা) এ আলোচনা সভার আয়োজন করে।

নতুন ইসি গঠনে ‘সার্চ কমিটি’ প্রসঙ্গে বিএনপি মহাসচিব বলেন, সেই কমিশন গঠন করতে আপনাদের নির্বাচিত সার্চ কমিটি নয়, জনগনের নির্বাচিত সার্চ কমিটি দ্বারা সেই কমিশন গঠন করতে হবে। জনগণের মতামতের ভিত্তিতে সেটা করতে হবে। অন্যথায় আপনারা যে উদ্যোগই গ্রহণ করেন না কেনো, তা জনগণ সমর্থন করবে না।

দেশের বর্তমান পরিস্থিতির কথা তুলে ধরে মির্জা ফখরুল বলেন, আমাদের দেয়ালে পিঠ ঠেকে গেছে সেটাই শুধু নয়, আজকে আমরা অন্ধকার গহবরের মধ্যে পড়েছি। এই সরকার আমাদেরকে সেই অন্ধকারে গহবরের দিকে ঠেলে দিয়েছে। আমাদেরকে সেই অন্ধকারের গহবরের শেষের দিকে, টানেলের শেষের দিকে যে আলো, সেই আলো খুঁজে বের করতে হবে। জনগনকে সংগঠিত করে, জাতীয় ঐক্য সৃষ্টি করে গণতান্ত্রিক অধিকারকে ফিরিয়ে আনতে হবে।

আওয়ামী লীগ সরকার বিরাজনীতিকরণের কাজ করছে অভিযোগ করে তিনি বলেন, ২০০৭ সাল থেকে অবৈধ মঈন-ফখরুদ্দিন সরকার বিরাজনীতিকরণের কাজ শুরু করেছিলো, তাদের সেই অসম্পূর্ণ কাজটি এখন করে চলেছে আওয়ামী লীগের সরকার।

সভাপতির বক্তব্যে জাগপা সভাপতি শফিউল আলম প্রধান বলেন, গণতন্ত্র ছাড়া বাংলাদেশ বাঁচবে না। আমরা নিরপেক্ষ নির্বাচন চাই, ভারতের সুজাতা সিং (সাবেক পররাষ্ট্র সচিব) যেভোবে ঢাকায় এসে নির্বাচনে ষড়যন্ত্র করে গেছেন, সেই মার্কা নির্বাচন আমরা চাই না।

আলোচনা সভায় জাগপার সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান, সহসভাপতি মহিউদ্দিন বাবুলসহ কেন্দ্রীয় নেতারা বক্তব্য রাখেন।