ড্রাইভারকে হত্যা করে গাড়ি ছিনতাই, ৪ জনের যাবজ্জীবন

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | রাকিব হোসেন আপ্র


লক্ষ্মীপুর জেলা ও দায়রা জজ আদালতে

লক্ষ্মীপুরে ড্রাইভার নাজমুল আহসান হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন সশ্রম কারাদন্ডাদেশ দিয়েছে আদালত। একই সাথে প্রত্যেক আসামীকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৩ মাসের কারাদন্ড দেওয়া হয়।

বুধবার (৩০ জানুয়ারি) দুপুরে এ রায় দেন লক্ষ্মীপুর জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক মোহাম্মদ শাহেনূর।

দন্ডিতরা হলেন, সদর উপজেলার দত্তপাড়া গ্রামের জিল্লুর রহিমের ছেলে কামরুল হাসান রাব্বি (২১), শ্রীরামপুর গ্রামের মো. মোস্তফার ছেলে মো. রুবেল (২১), আবদুল ওয়াদুদের ছেলে মো. মানিক (২৩) এবং বড়ালিয়া গ্রামের আবদুল হাই’র ছেলে মো. রিয়াজ (২৫)। দন্ডিত সকল আসামী পলাতক রয়েছে।

মামলা সূত্রে জানা গেছে, ২০১৩ সালের ১২ জুন ঢাকার উত্তরা থেকে ভুয়া পরিচয় দিয়ে একটি রেন্ট-এ কার (ঢাকা মেট্রো জিএ : ৩১-৭৮৪৮) ভাড়া করে আসামীরা। ওইদিন রাতে লক্ষ্মীপুর সদর উপজেলার দত্তপাড়া ইউনিয়নের তোতারখিল এলাকায় এনে ড্রাইভার নাজমুল আহসানকে কুপিয়ে হত্যা করে গাড়িটি ছিনতাই করে তারা। নাজমুল আহসান চাপাইনবাবগঞ্জ পৌরসভার হুজাপুর গ্রামের মো. আনোয়ার হোসেন মালু’র ছেলে। এ ঘটনায় ২২ জুন, ২০১৩ সালে গাড়ির মালিক শাহীন তারেক বাদী হয়ে লক্ষ্মীপুর সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। শাহীন তারেক ঢাকা দক্ষিণখান এলাকার সিরাজ উদ্দিন আহমদের ছেলে। পরে চাঁদপুর থেকে ওই গাড়িটি উদ্ধার করে পুলিশ। এরই সূত্র ধরে কামরুল ও রুবেলকে গ্রেফতার করা হয়। এরপর তাদের স্বীকারোক্তিতে জানা যায় এ হত্যার রহস্য। ২০১৪ সালের ২০ অক্টোবর ৪ জনকে আসামী করে চার্জশীট দাখিল করে পুলিশ। ১০ জন স্বাক্ষীর স্বাক্ষ্য প্রমাণের ভিত্তিতে দীর্ঘ শুনানি শেষে এ রায় দিয়েছেন আদালত।

জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট জসীম উদ্দিন বলেন, ড্রাইভার নাজমুল আহসান হত্যা মামলায় ৪ জনকে যাবজ্জীবন কারাদন্ডাদেশ দিয়েছে আদালত। ৩০২/৩৪ ধারা মোতাবেক সশ্রম যাবজ্জীবন ও প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো তিন মাসের কারাদন্ড দেওয়া হয়। ৪২০ ধারা মোতাবেক প্রত্যেক আসামীকে আরো পাঁচ বছর বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়। তবে এ মামলার আসামীরা জামিনে গিয়ে পলাতক রয়েছে বলেও জানান তিনি।


ইনসাফ সাংবাদিকতা কোর্স

ইনসাফ সাংবাদিকতা কোর্সদেশের প্রথম ইসলামী ঘরানার অনলাইন পত্রিকা ইনসাফ টোয়েন্টিফোর ডটকমের আয়োজনে শুরু হতে যাচ্ছে স্বল্পমেয়াদী সাংবাদিকতা কোর্স।অংশগ্রহণ করতে যোগাযোগ করুন এই নাম্বারে-০১৭১৯৫৬৪৬১৬এছাড়াও সরাসরি আসতে পারেন ইনসাফ কার্যালয়ে।ঠিকানা – ৬০/এ পুরানা পল্টন ঢাকা ১০০০।

Posted by insaf24.com on Monday, October 29, 2018


সংসদ অধিবেশনকে ভুয়া অভিহিত করে বিএনপির মানববন্ধন
জানুয়ারি ৩০, ২০১৯
ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নিজস্ব প্রতিনিধি


একাদশ জাতীয় সংসদের আজ বুধবার অনুষ্ঠিতব্য প্রথম অধিবেশনকে ভুয়া অভিহিত করে এর প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করছে বিএনপি।

জাতীয় প্রেসক্লাবের সামনে বুধবার (৩০ জানুয়ারি) বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত মানববন্ধন করে দলটি। বেলা ১১টায় এ কর্মসূচি শুরু হওয়ার কথা থাকলেও এর আধা ঘণ্টা আগে থেকেই প্রেসক্লাবের সামনে এসে জড়ো হন নেতা-কর্মীরা।

এছাড়া বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে ৮ ফেব্রুয়ারি দুপুর ২টায় সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা করতে চায় দলটি। গত বছর ৮ ফেব্রুয়ারি দিন বেগম জিয়াকে কারাগারে পাঠানো হয়।

মানববন্ধনে অংশ নেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ড. আব্দুল মঈন খান, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, আতাউর রহমান ঢালী, সাংবাদিক সম্পাদক এমরান সালেহ প্রিন্স, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীসহ অন্যান্য নেতারা।