ধর্ম নিরপেক্ষতা মানে ধর্মহীনতা নয় : ধর্ম প্রতিমন্ত্রী

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নিজস্ব প্রতিনিধি


ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মোহাম্মদ আব্দুল্লাহ

ধর্ম নিরপেক্ষতা মানে ধর্মহীনতা নয় বলে মন্তব্য করেছেন ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মোহাম্মদ আব্দুল্লাহ। তিনি বলেন, প্রতিটি ধর্মের মানুষের সহাবস্থানকেই ধর্মনিরপেক্ষতা বলে। ধর্ম নিরপেক্ষতা মানে ধর্মহীনতা নয়, এটা হচ্ছে সহাবস্থান। আমি যেভাবে স্বাধীনভাবে ধর্ম পালন করি, ঠিক সেভাবে অন্য ধর্মের লোকজনও যাতে তাদের ধর্মীয় কাজগুলো পালন করতে পারেন তার নিরাপত্তা দেওয়াই হচ্ছে ধর্ম নিরপেক্ষতা।

বুধবার (৩০ জানুয়ারি) দুপুরে মন্ত্রণালয়ের নিজ দফতরে রিলিজিয়াস রিপোর্টার্স ফোরামের নেতাদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

ধর্ম প্রতিমন্ত্রী আরো বলেন, ধর্ম মন্ত্রণালয়ে কোনও ধরনের অনিয়ম হতে দেবো না। এজন্য যা যা করা দরকার তাই করবো। এসময় হজ্ব যাত্রীদের হজ্ব পালন নিশ্চিত করা নিজের জন্য বড় চ্যালেঞ্জ বলে মন্তব্য করেন তিনি।


ইনসাফ সাংবাদিকতা কোর্স

ইনসাফ সাংবাদিকতা কোর্সদেশের প্রথম ইসলামী ঘরানার অনলাইন পত্রিকা ইনসাফ টোয়েন্টিফোর ডটকমের আয়োজনে শুরু হতে যাচ্ছে স্বল্পমেয়াদী সাংবাদিকতা কোর্স।অংশগ্রহণ করতে যোগাযোগ করুন এই নাম্বারে-০১৭১৯৫৬৪৬১৬এছাড়াও সরাসরি আসতে পারেন ইনসাফ কার্যালয়ে।ঠিকানা – ৬০/এ পুরানা পল্টন ঢাকা ১০০০।

Posted by insaf24.com on Monday, October 29, 2018


মুন্সীগঞ্জে আল্লাহর ৯৯ নাম সংবলিত স্তম্ভের ফলক উম্মোচন
জানুয়ারি ৩০, ২০১৯
ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নিজস্ব প্রতিনিধি


মুন্সীগঞ্জ শহরের প্রাণকেন্দ্র চৌরাস্তায় মহান আল্লাহর গুণবাচক ৯৯ নাম (আসমাউল হুসনা) সংবলিত অনন্য সুন্দর একটি স্তম্ভের ফলক উম্মোচন করা হয়েছে।

বুধবার (৩০ জানুয়ারি) বেলা ১১টায় ব্যাতিক্রমী ও অনন্য সুন্দর এই স্থাপনাটির ফলক উন্মোচন করেন মুন্সীগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ মহিউদ্দিন।

পৌরসভা সূত্রে জানা গেছে, মুক্তিযুদ্ধ ও ১৯৭৫ সালের ১৫ আগস্ট নিহত শহীদের আত্মার মাগফেরাত কামনায় এটি নির্মাণ করা হয়েছে। স্তম্ভটি শহরের সোন্দর্যবর্ধন ও একই সঙ্গে কাচারি মোড়ের যানবাহনের এলোপাতালি চলাচলে শৃঙ্খলা আনবে। এর নাম দেওয়া হয়েছে ‘আসমাউল হুসনা’ যার অর্থ আল্লাহর সুন্দর নাম সমূহ।

স্তম্ভটি নির্মাণকারী প্রকৌশলী মোহাম্মদ আলী জানান, চারকোণ আকৃতির ২৯.৬ ফুট উচ্চতার স্তম্ভটির নিচের প্রায় পাঁচ ফুট কালো টাইলসে আস্তরন করা হয়েছে। এর উপরে স্তম্ভের চারদিকে মার্বেল পাথরে আল্লাহর গুণবাচক ৯৯টি নাম লেখা হয়েছে। সবার উপরে রয়েছে একটি ছোট গম্বুজ। গম্বুজটিতে সবুজ টাইলসের আবরণ দেওয়া হয়েছে।

এ স্তম্ভে আল্লাহর নাম থাকায় সন্তোষ প্রকাশ করেছেন স্থানীয়রা। তাদের ধারনা, শহরজীবনের হাজারো ব্যস্ততার মাঝে এ স্থাপনাটি সর্বশক্তিমান আল্লাহর কথা স্মরণ করিয়ে দেবে পথচারীদের। এজন্য পৌরমেয়রকে ধন্যবাদ জানান তারা।

ফলক উন্মোচন অনুষ্ঠানে মুন্সীগঞ্জ পৌরসভার মেয়র ফয়সাল বিপ্লবের সভাপতিত্বে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের ধর্ম বিষয়ক উপ-কমিটির সভাপতি আল্লামা খন্দকার গোলাম মাওলা।