সড়ক দুর্ঘটনায় নারী শ্রমিকের মৃত্যুর; নারায়ণগঞ্জে বিক্ষোভ, যানবাহন ভাঙচুর

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নিজস্ব প্রতিনিধি


নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে সড়ক দুর্ঘটনায় মালা আক্তার মিতু নামের এক নারী পোশাক শ্রমিক মৃত্যুর ঘটনার প্রতিবাদে ও বিচারের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে শ্রমিকরা। এসময় বিক্ষুব্ধ শ্রমিকরা এসময় কয়েকটি যানবাহনও ভাঙচুর করে।

বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) সকাল ১০টার দিকে সদর উপজেলার সিদ্ধিরগঞ্জ থানার সিদ্ধিরগঞ্জপুল এলাকায় শ্রমিকরা এ বিক্ষোভ করে।

পুলিশ জানায়, সড়ক দুর্ঘটনায় আহত কৃষ্ণচুড়া ফ্যাশন পোশাক কারখানার শ্রমিক মালা সকালে মৃত্যুবরণ করলে প্রতিবাদে বিভিন্ন কারখানায় বিক্ষোভ করে শ্রমিকরা। একপর্যায়ে রাস্তায় নেমে আসে তারা। অবরোধ করে নারায়ণগঞ্জ-আদমজী-ডেমরা সড়ক। এসময় বেশ কয়েকটি যানবাহনে ভাঙচুর চালায় শ্রমিকরা।

নারায়ণগঞ্জের শিল্প পুলিশ-৪ এর পুলিশ সুপার মোহাম্মদ জাহিদুল ইসলাম জানান, বিক্ষুব্ধ শ্রমিকদের সড়ক থেকে সরিয়ে দিতে এক রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

ইনসাফ সাংবাদিকতা কোর্স

ইনসাফ সাংবাদিকতা কোর্সদেশের প্রথম ইসলামী ঘরানার অনলাইন পত্রিকা ইনসাফ টোয়েন্টিফোর ডটকমের আয়োজনে শুরু হতে যাচ্ছে স্বল্পমেয়াদী সাংবাদিকতা কোর্স।অংশগ্রহণ করতে যোগাযোগ করুন এই নাম্বারে-০১৭১৯৫৬৪৬১৬এছাড়াও সরাসরি আসতে পারেন ইনসাফ কার্যালয়ে।ঠিকানা – ৬০/এ পুরানা পল্টন ঢাকা ১০০০।

Posted by insaf24.com on Monday, October 29, 2018


বইমেলায় ধর্মীয় উস্কানিমূলক কোনো বই প্রকাশ করা যাবে না: ডিএমপি কমিশনার
জানুয়ারি ৩১, ২০১৯
ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নিজস্ব প্রতিনিধি


আছাদুজ্জামান মিয়া (ফাইল ছবি)

বইমেলায় ধর্মীয় উস্কানিমূলক কোনো বই প্রকাশ ও প্রদর্শন করা যাবে না বলে জানিয়েছেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া। তিনি বলেন, ধর্মীয়, সম্প্রদায়, উস্কানি বা কারো মনে আঘাত হতে পারে এমন কোন বই এই বইমেলাতে প্রকাশ বা বিতরণ করা যাবে না।

বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) সকাল সোয়া এগারোটার দিকে বইমেলা প্রাঙ্গণ পরিদর্শনে এসে একথা বলেন তিনি। এ সময় ঢাকা মহানগর পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা তার সঙ্গে ছিলেন।

ডিএমপি কমিশনার বলেন, ‘বাংলা একাডেমিকে ঘিরে যে নিরাপত্তা ব্যবস্থা দেখছেন, এর বাইরেও প্রত্যেকটির বাইরে আমরা আর্চওয়ে, মেটালিটির মধ্য দিয়ে তল্লাশি করবো। লেখক, প্রকাশক, ব্লগার যারা আসবেন তারা যদি মনে করেন তাদের ব্যক্তি নিরাপত্তার জন্য কোন বাড়তি সাপোর্ট দেয়ার প্রয়োজন রয়েছে আমরা সে ধরনের ব্যক্তিদেরও বিশেষ নিরাপত্তার ব্যবস্থা গ্রহণ করা হবে।

এসময় তিনি আরো বলেন, বইমেলা উপলক্ষে লেখক ও ব্লগাররা চাইলে বিশেষ নিরাপত্তা দেয়া হবে।