মার্চ ২৩, ২০১৭

আ’লীগ সরকারের দংশনে গোটা জাতি বিষে জর্জরিত: বিএনপি

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম |

শামসুজ্জামান দুদুবিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, অবৈধভাবে রাষ্ট্রীয় ক্ষমতা দখলের পর থেকে আওয়ামী লীগ সরকারের দংশনে গোটা জাতি বিষে জর্জরিত। তিনি বলেন, বিষধর সাপ আওয়ামী লীগ নাকি বিএনপি তা জনগণ হাড়েহাড়েই টের পাচ্ছে।

রোববার  নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক প্রেস ব্রিফিং এ তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, দেশে স্বাভাবিক রাজনৈতিক পরিবেশ, দেশে মত প্রকাশের স্বাধীনতা নেই, সভা সমাবেশ করার অধিকার নেই, গণতান্ত্রিক পরিবেশের কোন ছিটে ফোটাও এ দেশে নেই।

প্রধানমন্ত্রীকে ‘ভয়েস অভ আমেরিকার’ সাংবাদিকদের প্রশ্ন দেশে বাংলাদেশে স্বাভাবিক গণতান্ত্রিক পরিবেশ আছে কি না? জানতে চাইলে প্রধানমন্ত্রীর দেওয়া বক্তব্য, ‘দেশে স্বাভাবিক রাজনৈতিক পরিবেশ আছে।’

প্রধানমন্ত্রীর এই বক্তব্যের পরিপেক্ষিতে দুদু বলেন, ভয়েস অভ আমেরিকার সাংবাদিকরা জানে যে বাংলাদেশে স্বাভাবিক পরিবেশ নেই। তারা যথার্থই বলেছেন। আর প্রধানমন্ত্রী তার বক্তব্য রেখেছেন কিন্তু তার বক্তব্যের মধ্যে সত্যের কোন ছিটে ফোটা ছিল না।

বিএনপির এই নেতা বলেন, আমরা মধ্যবর্তী কোন নির্বাচন চাই না, সরকার দলীয় ব্যক্তিদের দিয়ে সার্চ কমিটি গঠন করলে তা কতটুকু নিরপেক্ষ হবে তা জনগন জানে।এ সরকারের অধীনে গত নির্বাচন গুলো কেমন হয়েছে তা সবাই জানে। এ সরকারের অধীনে জাতীয় নির্বাচনেও বিএনপি যাবে না।

তিনি বলেন, সরকারকে আমাদের নেত্রী বারবার আলোচনার আহবান জানিয়েছেন, আলাপ-আলোচনার মাধ্যামে নির্বাচন কমিশন বা নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের জন্য। কিন্তু জোর করে এ সরকার নির্বাচন দিলে বিএনপি মানবে না।

হাসান মাহমুদ বিএনপিকে বিষধর সাপ উল্লেখ করে বলেছেন, সুযোগ পেলে এ সাপ ছোবল মারবে তার এমন বক্তব্যের প্রতিবাদে দুদু বলেন, প্রধানমন্ত্রীকে খুশি করার জন্য আওয়ামীলীগের কতিপয় মন্ত্রী লাগাতার মিথ্যা বলে যাচ্ছে।

তিনি আরো বলেন, ইউনেস্কো সুন্দরবনে বিদ্যুৎ কেন্দ্র করলে যে ক্ষতি হবে তা প্রকাশ করলেও সরকার জোর করে সুন্দরবন ধ্বংস করে রামপাল বিদ্যুৎ কেন্দ্র প্রতিষ্ঠা করতে চায়।

গাজীপুরের মেয়র মান্নানের মুক্তি সম্পর্কে দুদু বলেন, আওয়ামী লীগের ঘাটি গাজীপুর থেকে বিএনপির মেয়র হওয়ায় মেয়র মান্নানের দোষ। এর জন্য অদালত থেকে জামিন পাবার পরেও তাকে বিভিন্ন মিথ্যা মামলায় বারবার গ্রেপ্তার দেখানো হচ্ছে।

এসময় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ সকল নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা প্রত্যাহারের জন্য আহবান জানান বিএনপির এই নেতা।